Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আ’লীগ নেতারা এতো সম্পদ কোথায় পেল : মান্নার প্রশ্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:৩৮ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমাদের জাতীয় ঐক্য একজনকে বদলিয়ে আরেকজনকে ক্ষমতায় বসানোর জন্য নয়। কাউকে ক্ষমতায় বসানোর জন্য আমাদের ঐক্য নয়। দেশকে দুর্বৃত্তদের হাত থেকে বাচাঁতে আমরা ঐক্য করতে চাই। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র, আইনের শাসন ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ জনকল্যাণ পার্টি।
আওয়ামী লীগ ও বিএনপির দিকে ইঙ্গিত করে মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের এই ঐক্যের মধ্যে এমন অনেকে আছেন যারা আগে ক্ষমতায় ছিলেন। এরা ক্রসফায়ার দিচ্ছে, তারা অপারেশন ক্লিন হার্ট দিয়েছে। এরা যেভাবে লোকজনকে ধরে নিয়ে গেছে, তারাও নিয়ে গিয়েছিল। এরা যেমন দুর্নীতি করছে, তারাও করেছিল। কিন্তু পার্থক্য হচ্ছে কেউ বেশি আর কেউ কম। তবে তাদের চরিত্র একই। তাই আমাদের ঐক্য কাউকে বদলে আবার কাউকে ক্ষমতায় বসানোর জন্য নয়। উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য করে মান্না বলেন, তাহলে কাকে ভোট দেবেন? আমাকে? কিন্তু আমার দল তো এত বড় নয়। তাই আমরা একটা যুক্তফ্রন্ট করেছি। এই জোট যদি ক্ষমতায় যায় তাহলে দেশের এই অবস্থার পরিবর্তন করবো।
মাহমুদুর রহমান মান্না বলেন, আপনারা পাঁচ বছরে দেশের এই চেহারা পরিবর্তন করতে পারছেন না। আমাদের এক বছরের জন্য দিয়ে দেখুন কী করতে পারি। যদি দেশের এই দুর্বৃত্তদের শাস্তি দেওয়া না যায়, তাহলে তো দেশের এই অবস্থার পরিবর্তন হবে না। তাই আমরা বৃহত্তর ঐক্য গড়ে তুলতে চাই। তবে এর আগে আপনাদের বলতে হবে আপনারা ক্ষমতায় গেলে দেশের এই অবস্থা হবে না। আওয়ামী লীগের বর্তমান এমপিদের সম্পদ বহুগুণ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, ভোটের আগে তাদের যে সম্পদ ছিল এখন তা আরও পাঁচ গুণ বা ১০ গুণ বৃদ্ধি পেয়েছে। কোথা থেকে এই সম্পদ এসেছে? সব লুটপাট করে নিয়ে গেছে। তাই আগামীতে দেশের এই অবস্থার পরিবর্তন করতে হবে। ##



 

Show all comments
  • MD Rashel Ahmed ২৯ জুলাই, ২০১৮, ৪:১৯ এএম says : 0
    কথা কিন্তু সত্য
    Total Reply(0) Reply
  • খালেদ ২৯ জুলাই, ২০১৮, ৪:৫৮ এএম says : 0
    সেটা আমরা সবাই জানি। আপনিও জানেন
    Total Reply(0) Reply
  • হুমায়ন কবির ২৯ জুলাই, ২০১৮, ৪:৫৮ এএম says : 0
    এসব বলে কোন লাভ নেই
    Total Reply(0) Reply
  • Nixam ২৯ জুলাই, ২০১৮, ৭:৫৭ এএম says : 1
    ৯০ সালের পর বাংলাদেশ মাএ ২টি বছরের জন্য মনে হয় কিছুটা ভাল ছিল.জানিনা কবে জাতির িপতার সপ্ন বাস্তবায়ণ হবে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৯ জুলাই, ২০১৮, ১০:২৭ পিএম says : 0
    মান্না সাহেব এখানে সুন্দরভাবেই দেশের বর্তমান অবস্থার ব্যাখ্যা দিয়েছেন এবং সেই সাথে সমাধান দিয়েছেন যুক্তফ্রন্টের। কিন্তু কথাটা হচ্ছে ওনারা কারা যুক্তফ্রন্ট করেছেন??? এটাও জনগণ তাদের বিচারে আনবে সেই দিকে কি মান্না সাহেব নজর দিয়েছেন?? এখানে আপনারা যারা যুক্তফ্রন্ট করেছেন আপানাদের নেতা হচ্ছেন বি, চৌধুরী সাথে আছেন আসম আব্দুর রব, আপনি মান্না সহ সবাইকে জনগণ চেনেন এটাই সত্য। আপনিও সরকারে ছিলেন, বি চৌধুরীও ছিল, রব সাহেবও ছিলেন। এখন সেই একই ব্যাক্তিরা মিলে করেছেন যুক্তফ্রন্ট জনগণ আপনাদেরকেও চেনে, ওদেরকেও চেনে কাজেই আপনাদের মধ্যে কি পার্থক্য এটা জনগণ ভাল ভাবেই জানেন, তাই এখানে বিচার করা কঠিন বিষয় নয় কি?? আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে বুঝার ও সেইভাবে আল্লাহ্‌র নির্দেশ মত কাজ করার ক্ষমতা দিন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগ

১৪ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন