Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

তামিমের শতকে রেকর্ড সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

ব্যাট হাতে আবারো ব্যর্থ এনামুল হক। একই ধারা অব্যহত রেখেছেন মাঠের বাইরে অদ্ভুতুড়ে সব কান্ড করতে থাকা সাব্বির রহমানও। তবে সেই পথে হাটেননি তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিমের একাদশ ও সিরিজের দ্বিতীয় শতকের পর মাহমুদউল্লাহর ঝড়ো ফিফটিতে ওয়েস্ট ইন্ডিজকে ৩০২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে এটিই বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। তিন ম্যাচের সিরিজ জয়ের জন্য এই সংগ্রহ টাইগার বোলারদের জন্য যথেষ্ঠ ছিল কিনা তা এই রিপোর্ট লেখার সময় জানার উপায় ছিল না।
টানা তৃতীয় ম্যাচে টস ভাগ্যে হেসে ব্যাটিং বেছে নিতে একদম ভুল করেননি টাইগার দলপতি মাশরাফি বি মুর্তজা। কিন্তু ব্যাটিং উইকেটে আশানুরুপ ব্যাটিং উপহার দিতে পারেননি এনামুল (৩১ বলে ১০)। তবে দ্বিতীয় উইকেটে সাকিবের (৪৪ বলে ৩৭) সঙ্গে তামিমের ৮১ রানের জুটি পথে রাখে বাংলাদেশকে। মুশফিক (১৪ বলে ১২) ভালো শুরু করেও ক্রিজে থাকতে পারেননি। দলীয় ২০০ রানে তামিম আউট হন ১২৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ১০৩ রান করে। এরপর মাহমুদউল্লাহর ৪৯ বলে অপরাজিত ৬৭ ও মাশরাফির ২৫ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দেয়। দুটি করে উইকেট নেন হোল্ডার ও নার্স।



 

Show all comments
  • Shahidul islam ২৯ জুলাই, ২০১৮, ৫:৪৬ এএম says : 0
    তামিম ভালো করলে**পুরা টিম ভালো করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর