Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনাগাজীতে ডাক্তারের অবহেলায় শিশুর মৃত্যু, জনতার বিক্ষোভ

সোনাগাজী (ফেনী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ২:৫৪ পিএম | আপডেট : ২:৫৪ পিএম, ২৯ জুলাই, ২০১৮

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ডাক্তারের অবহেলায় মারিয়া আক্তার রাহি নামে ৩ বছরের শিশুর মৃত্যুর অভিযোগ করেছে নিহত শিশুর পরিবার।

জানা যায় , মারিয়া আক্তার রাহিকে শুক্রবার বিকেল ৪ ঘটিকার সময় সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সে নিউমেনিয়া রোগে ভোগছিল। শনিবার রাত ২ ঘটিকার সময় তার মৃত্যু হয়। নিহত মারিয়া ডাক্তার সাজেদুল ইসলাম অপুর তর্থাবধানে ছিল। পরিবারের অভিযোগ ডাক্তার সময় মত চিকিৎসা না করার করনেই তার মৃত্যু হয়। শনিবার রাতে ডাক্তারের অবহেলার কারনে শিশুর মৃত্যর ঘটনা ছড়িয়ে পড়লে স্থানীয়রা হাসপাতাল ঘেরাও করে। খবর পেয়ে সোনাগাজী পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম হাসপাতালে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্তনে আনেন।
নিহত মারিয়া সদর ইউপির চর সাহাপুর গ্রামের আইয়ুব খানের কন্যা।
অন্য দিকে চিকিৎসার অবহেলার বিষয়টি অস্বীকার করেছে চিকিৎসক সাজেদুল করিম অপু।তিনি জানিয়েছেন জটিল নিউমোনিয়ায় আক্রান্ত শিশুটিকে যথাযথ চিকিৎসা প্রদান করা হলেও তাকে বাঁচানো যায়নি।

রবিবার সকাল সাড়ে ১১ ঘটিকার সময় সমঝোতার ভিত্তিতে নিহত শিশুর মৃতদেহ দাফনের জন্য গ্রামের বাড়ীতে নেওয়া হয়। উল্লেখ্য যে দীর্ঘদিন ধরে
হাসপাতালে ২৫ চিকিৎসকের মধ্যে মাত্র ৩ জন চিকিৎসক কর্মরত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ