Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোলিং এজেন্টের তালিকা চায় পুলিশ, প্রিসাইডিং কর্মকর্তাদের বাড়ি যায় আ.লীগ নেতা, অভিযোগ আরিফের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ৫:৫৯ পিএম


শেষ সময়ে এসে প্রিসাইডিং কর্মকর্তা পরিবর্তন ঘটনা কেন হচ্ছে এমন প্রশ্ন করেছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।
রোববার (২৯ জুলাই) দুপুরে দলের নেতাকর্মীদের গ্রেপ্তারসহ বেশ কয়েকটি অভিযোগ নিয়ে সিসিক নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান আরিফুল হক চৌধুরী।
এসময় শেষবারের মতো অভিযোগ করছি উল্লেখ করে আরিফ রিটার্নিং কর্মকর্তাকে বলেন, এর আগেও অভিযোগ করেছি, লাভ হয়নি। এরপর সুষ্ঠু নির্বাচনে আপনি আমাকে কীভাবে আশ্বস্ত করবেন ? নির্বাচনের শেষ মুহূর্তে এসে প্রিসাইডিং কর্মকর্তা পরিবর্তন করছেন, এটা কিসের আলামত?
নির্বাচন পর্যন্ত রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার না করতে হাইকোর্টের সুস্পষ্ট নির্দেশ থাকার পরও তাঁর নির্বাচন পরিচালনা কমিটির সদস্যকে পুলিশ শনিবার রাতে গ্রেপ্তার করেছে বলে অভিযোগ করেন আরিফ।
এসময় তিনি বলেন, আমাদের রাজনৈতিক প্রার্থীদের মধ্যে ঝামেলা নেই। সম্প্রীতির সম্পর্ক আছে। অথচ আপনার অধীনে পুলিশ অতি উৎসাহী। তারা বাড়াবাড়ি করছে। পোলিং এজেন্টের তালিকা চাইছে। পোলিং এজেন্টের তালিকা নিয়ে পুলিশ কী করবে ? গ্রেপ্তার করে নিয়ে যাবে ? আওয়ামী লীগ নেতারা প্রিসাইডিং কর্মকর্তাদের বাড়ি বাড়ি যাচ্ছেন। এটা সুষ্ঠু নির্বাচনের জন্য শঙ্কা নয় কি?
রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান এসব অভিযোগের বিষয়ে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে বলেন, পুলিশ পোলিং এজেন্টদের তালিকা চাইছে বা আওয়ামী লীগ নেতারা প্রিসাইডিং কর্মকর্তাদের বাড়ি বাড়ি যাচ্ছেন এমন তথ্য তাঁর জানা নেই। তিনি বিষয়গুলো খতিয়ে দেখবেন।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ