Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ধামরাইয়ে এইচএসসি উত্তীর্ণদের সংবর্ধনা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

এবারের এইচএসসি পরীক্ষায় ধামরাই আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজ উপজেলার মধ্যে প্রথম স্থান ও ঢাকা জেলায় তৃতীয় স্থান অধিকার করায় উত্তীর্ণ ও এ প্লাস মেধাবী শিক্ষার্থীদের ক্লেস্ট এবং বৃত্তি প্রদানসহ সংবর্ধনা দেয়া হয়েছে গত শনিবার ২৮ জুলাই কলেজ মাঠে। প্রথমে পবিত্র কোরআন তিলাওয়ান ও জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে এ সংবর্ধনা অনুষ্ঠান শুরু করা হয়। এ অনুষ্ঠানে স্কুল ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. আবুল হোসেন সিদ্দিকী রাশেদের সভাপতিত্বে প্রধান অতিতির বক্তব্য রাখেন ধামরাই উপজেলার আ.লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক। বক্তব্য রাখেন আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও উপজেলার পরিষদের চেয়ারম্যান আলহাজ তমিজ উদ্দিন, স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক অধ্যক্ষ আমিনুর রশিদ, রাজাপুর গালর্স কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নিয়ামুল কবির, ধামরাই ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ শাহাবুদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদর হাজী আব্দুল গণিসহ অন্যান্য গুণিজন।
উপজেলার একমাত্র সরকারি ধামরাই কলেজ ১৩৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে বিভিন্ন গ্রেডে পাস করেছে ৫৮৪জন এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে মাত্র দুইজন, ভালুম আতাউর রহমান খান কলেজ ৪০২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৯২ জন জিপিএ-৫ পেয়েছে একজন, নবযুগ কলেজ কুশুরা ২৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১০৬ জন, রাজাপুর বেগম আনোয়ার গালর্স কলেজ ৯০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭৩ জন, ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজ ১৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১২১ জন। এর মধ্যে আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজে ৪৭২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৩৪ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে দুইজন ফলে শীর্ষে রয়েছে।
আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন বলেন, শিক্ষার্থীদের ফলাফল ভালো করতে হলে প্রতি সেকশনে শিক্ষার্থী ৮০ জনের মধ্যে থাকতে হবে। প্রতিটি শিক্ষক নিয়মিত উপস্থিত থেকে বিষয়ভিত্তিক নিয়মিত ক্লাস ও পরীক্ষা নিতে হবে। কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করতে হবে। অনুপস্থিত শিক্ষার্থীদের ব্যাপারে অভিভাবকদের জানাতে হবে। শিক্ষার্থীদের বাড়িতে অবশ্যই নিয়মিত পড়তে হবে। তাহলেই একজন শিক্ষার্থী যে কোনো পরীক্ষা অবশ্যই ফলাফল ভালো করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন