Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দি ইকুয়ালাইজার টু

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

১৯৮০ দশকের জনপ্রিয় টিভি সিরিজ ‘দি ইকুয়ালাইজার’ অবলম্বনে একই নামের অ্যাকশন থ্রিলার সিরিজের দ্বিতীয় পর্ব ‘দি ইকুয়ালাইজার টু’ পরিচালনা করেছেন আন্তোয়াঁ ফুকা।‘দ্য ম্যাগনিফিসেন্ট সেভেন’(২০১৬),‘সাউথপ’ (২০১৫), ‘দি ইকুয়ালাইজার’ (২০১৩), ‘অলিম্পাস হ্যাজ ফলেন’ (২০১৩), ‘ব্রুকলিন’স ফাইনেস্ট’ (২০০৯), ‘বাই এনি মিন্স নেসেসারি’ (২০০৯), ‘আন্ডার অ্যান্ড অ্যালোন’ (২০০৮), ‘শুটার’ (২০০৭), ‘দ্য কল’ (২০০৬), ‘কিং আর্থার’ (২০০৪), ‘লাইটনিং ইন আ বটল’ (২০০৪), ‘টিয়ার্স অফ দ্য সান’ (২০০৩), ট্রেইনিং ডে’ (২০০১), ‘বেইট’ (২০০০) এবং ‘দ্য রিপ্লেসমেন্ট কিলার’ (১৯৯৮) ফুকা পরিচালিত চলচ্চিত্র।
সিআইএ’র প্রাক্তন কোভার্ট অপারেশন অফিসার রবার্ট ম্যাকল (ডেনজেল ওয়াশিংটন) এখন লিফ্ট নামে একটি সার্ভিসের ড্রাইভার। বিভিন্ন ধরনের যাত্রীকে গন্তব্যে পৌঁছে দিতে হয় তাকে। এক সন্ধ্যায় এক ব্যবসায়ী একজন তরুণীকে তার গাড়িতে তুলে দেয়। রবার্ট দেখতে পায় এমি নামের মেয়েটি গণযৌন নির্যাতনের শিকার হয়েছে। জানতে পারে মেয়েটিকে ধর্ষণ করা দৃশ্য ভিডিও করা হয়েছে। যে ক্রেডিট কার্ডে তাকে ভাগা দেয়া হয়েছে সেটি বাতিল এই ছুতায় রবার্ট ফিরে যায় যেখান থেকে এমিকে সে গাড়িতে তুলে ছিল। সেখানে গিয়ে সে এমির হয়ে প্রতিশোধ নেয় অন্যায়কারীদের ওপর। এটা অবশ্য ছোট ঘটনা। রবার্টের একমাত্র বন্ধু সুসান প্লামার(মেলিসা লিও) আততায়ীদের হাতে খুন হলে সে তার আসল মিশন শুরু করে। অভিযানে শুরু করে জানতে পারে কত বড় চক্র এই হত্যায় জড়িত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ