Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকেই হারিয়ে সিরিজ জয় করার বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি(একনেক)। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপর্সন শেখ হাসিনা একনেকের পক্ষ থেকে এ অভিনন্দন জানান। তিনি বলেন, রাত জেগে আমি খেলা দেখেছি। খেলা চলাকালীন সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং অধিনায়ক মাশরাফির সঙ্গেও ফোনে কথা বলেছি। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য জানান। টাইগারদের সিরিজ জয়ে একনেক বৈঠকে একটি ধন্যবাদ প্রস্তাব উপস্থাপন করেন পরিকল্পনামন্ত্রী। সেটি সর্বসম্মতভাবে গৃহীত হয়।
একনেক শেষে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ব্রিফিং এ আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী ক্রিকেট খেলা খুব ভাল বোঝেন। তিনি মাশরাফিকে নির্দেশনাও দেন। আমরা শুধু অর্থনীতির এলাকায় নয়, ক্রীড়াসহ সবক্ষেত্রেই উন্নতি করছি। আর সেটি সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রীর সুযোগ্যও হীরন্বয় নেতৃত্বের কারণে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন করার অধিকার সবার আছে। এক্ষেত্রে শাকিব, মাশরাফি, মাহমুদ উল্লাহ এবং মুশফিক এরা সবাই সেলিব্রিটি। তারা দেশকে অনেক কিছুই দিয়েছে। তাদের জন্যও তো আমাদের কিছু করা দরকার। তবে কেউ যদি রাজনীতিতে আসতে চায় তাহলে রাজনৈতিক অবকাঠামোগত কিছু নিয়মকানুন পুরন করে আসতে হয়। যেমন কোন দলে যোগ দেওয়া বা সেই দল থেকে মনোনয়ন পাওয়া এবং নেতু কর্মীদের সমর্থন ইত্যাদি পেতে হয়। এরা যেহেতু সেলিব্রেটি আদের এসব খুব খুব বেশি সমস্যা হওয়ার কথা নয়। একটি নিদিষ্ট বয়স হলে কেউই নির্বাচন করতে পারেন। এটা আমার মতামত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৭ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ জানুয়ারি, ২০১৯
২৬ ডিসেম্বর, ২০১৮
২২ ডিসেম্বর, ২০১৮
৭ ডিসেম্বর, ২০১৮
৩০ নভেম্বর, ২০১৮
২৩ নভেম্বর, ২০১৮
৩০ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ