Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শাহজালালে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ তিনজনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। আটককৃতরা হল- সিভিল অ্যাভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটোয়ারী এবং দুই যাত্রী মোহাম্মদ একরামুল হক ও জাহিদুল হক সালমান। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৩ কোটি ৩২ লাখ টাকা টাকা। গতকাল সকালে তাদেরকে আটক করা হয়।
কাস্টমস হাউস সূত্র জানায়, গতকাল সকালে এমেরিটাস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে-৫৮২) করে ওই দুই যাত্রী ঢাকায় আসে। পরে স্বর্ণ হস্তান্তরের উদ্দেশ্যে তারা দু’জনে বিমানবন্দরের তৃতীয় তলার এয়ার লাউঞ্জের পাশের মসজিদে গিয়ে অপেক্ষা করতে থাকে। কিছুক্ষণ পরে সিভিল অ্যাভিয়েশন কর্মচারী জামাল উদ্দিন স্বর্ণের বার গ্রহনের জন্য মসজিদে প্রবেশ করলে আগে থেকে ওৎ পেতে থাকা কাস্টম কর্মকর্তারা তাদের তিনজনকে আটক করে। পরে তাদেরকে কাস্টম অফিসে নিয়ে তাদের ব্যাগের ভেতরে তল্লাশী করে সিগারেটের প্যাকেটে হলুদ স্কচ টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৬ কেজি ৬৩০ গ্রাম ওজনের ৫৭টি স্বর্ণবার উদ্ধার করে। উদ্ধারকৃত বারের আনুমানিক মূল্য ৩ কোটি ৩২ লাখ টাকা।
সূত্র জানায়, অ্যাভিয়েশন কর্মচারী জামাল বিমানবন্দরের ক্লিনিং শিফট ইনচার্জ হিসেবে কর্মরত। নিয়ম অনুযায়ী প্রতিটি কর্মচারীর কাছে একটি ডি-পাস থাকার কথা থাকলেও তার কাছে দুটি ডি-পাস পাওয়া যায়। আটক তিনজনের বিরুদ্ধে শুল্ক আইন ও বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ