Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাজশাহী ও মুন্সিগঞ্জে গত ২৪ ঘণ্টায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। রাজশাহীতে গত শনিবার রাতে এবং মুন্সীগঞ্জের শ্রীনগরে গতকাল ভোরে এ ঘটনা ঘটে। র‌্যাবের দাবি, নিহতরা শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তবে রাজশাহীতে নিহত ব্যক্তির পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি র‌্যাব। তার বয়স আনুমানিক ৪৫ বছর। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৬০০ পিস ইয়াবা, একটি ম্যাগজিন ও তিন রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং ৫৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে বলে জানায় র‌্যাব। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
রাজশাহী: নগরীর কাশিয়াডাঙ্গা থানার নবগঙ্গা এলাকায় গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে কথিত বন্দুকযুদ্ধে এক ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছেন। র‌্যাব তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি।
র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম জানান, র‌্যাব শনিবার দিবাগত রাতে নগরীর নবগঙ্গা এলাকায় টহল দিচ্ছিল। এ সময় একটি বাগানের ভেতর টর্চের আলো দেখে তারা সেদিকে এগিয়ে যায়। কয়েকজন ব্যক্তি র‌্যাবের উপস্থিত টের পেয়ে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধের পর সেখানে আহতাবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
শ্রীনগর (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জ জেলার শ্রীনগরে গতকাল ভোরে র‌্যাবের সঙ্গে ‹বন্দুকযুদ্ধে› মো. সোহরাব হোসেন নামে এক শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছেন। তিনি শ্রীনগরের রাঘড়া ইউনিয়নের রুদ্রপাড়া গ্রামের ইউনুচ বেপারীর ছেলে।
এসময় র‌্যাব-১১ এর দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি, ৬০০ পিস ইয়াবা ও মাদক বিক্রির নগদ ১০ হাজার ৫০০ টাকা উদ্ধার করেছে র‌্যাব। নিহতের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, পুলিশের কাজে বাধা ও অপহরণসহ মোট ১৩টি মামলা রয়েছে।
র‌্যাব-১১ ভাগ্যকুল ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মহিতুল ইসলাম বলেন, র‌্যাবের কাছে তথ্য ছিল গতকাল ভোরে একটি বড় ধরণের মাদক পাচার হবে শ্রীনগরের ছত্রভোগ এলাকা দিয়ে। খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা গুলি করে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে তিন চারজন পালিয়ে যায় এবং ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সোহরাবকে উদ্ধার করা হয়। পরে তাকে উদ্ধার করে শ্রীনগরের ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।এ সময় সন্ত্রাসীদের গুলিতে র‌্যাবের এএসআই রেজাউল ইসলাম ও সিপাহী মো. কামরুজ্জামার আহত হন। তাদের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ