Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বঙ্গোপসাগরে গণডাকাতি ২০ জেলে অপহরণ

বরগুনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে দুর্বলারচর এলাকায় জেলে বহরে গণডাকাতি হয়। গত শনিবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে এ ঘটনা ঘটে। এসময় দুই ট্রলারসহ ২০ জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরণ করেছে নৌদস্যু ছোট্ট বাহিনী।
বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, শনিবার ভোর রাতের দিকে জেলেরা মাছ ধরার জন্য জাল ফেলে ঘুমিয়ে ছিল। এমন সময় অস্ত্রধারী নৌদস্যু বাহিনী জেলে বহরে হামলা চালিয়ে অন্তত ৩০টি ট্রলারে ডাকাতি করে। ডাকাতরা এফবি মা-জননীর মাঝি খোকন, নিজাম ও এফবি ইমরান ট্রলারের মাঝি খলিলসহ অন্তত ২০ জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরণ করে। ফিরে আসা জেলেরা জানিয়েছেন, দস্যুরা ছোট্ট ভাই বাহিনী বলে পরিচয় দেয়। তবে মুক্তিপনের পরিমান জানায়নি। ট্রলার মালিক আবুল ফরাজী বলেন, গত কয়েক দিন ধরে আবহাওয়া খারাপ থাকায় ঝড়ের কবলে পরে অনেক ট্রলার ডুবে যায়। অনেক জেলে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন। এর মধ্যে দস্যুদের অপহরণ। এ ব্যাপারে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট জহুরুল ইসলাম ইনকিলাবকে বলেন, যেহেতু ঘটনাস্থল পশ্চিম জোনের আওতায় তাই এখন পর্যন্ত আমরা বিস্তারিত জানতে পারিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ

১৬ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ