Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কক্সবাজারের মাতামুহুরী ব্রিজ পয়েন্টে অভিযান

তিনটি শ্যালো মেশিন ও ১ হাজার ফুট পাইপ জব্দ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

দীর্ঘদিন ধরে মাতামুহুরী নদীর চকরিয়া অংশের বিভিন্ন পয়েন্টে শ্যালো মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল ব্যবসায়ী চক্র।
এভাবে বালু উত্তোলনের ফলে একদিকে সরকার রাজস্ব হারাচ্ছে। অন্যদিকে বালু উত্তোলন করা নদীর তলায় ৩০ থেকে ৪০ ফুট গভীর হয়ে চোরাবালির সৃষ্টি হচ্ছে। ওই চোরাবালিতে আটকে প্রায়শই অকালে প্রাণ হারাচ্ছে নদীতে গোসল করতে নামা শিশু-কিশোররা। অতিস¤প্রতি পাঁচজন স্কুল ছাত্রের মৃত্যুর ঘটনায় টনক নড়ে প্রশাসনের। গতকাল রোববার সকাল ১০টার দিকে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত মাতামুহুরী নদীর ব্রীজ পয়েন্টে অভিযান চালায়।
এসময় তিনটি শ্যালো মেশিন ও ১ হাজার ফুট পাইপ জব্দ করে প্রশাসন। তবে কাউকে আটক করেত পারেনি। এসময় ভ্রাম্যমান আদালতে ছিলেন চকরিয়া থানার এসআই আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ও ভুমি অফিসের সহকারী তপন কান্তি পাল। চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, মাতামুহুরীর নদীর ব্রীজ পয়েন্টে মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ