Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রূপগঞ্জে দুই দিনব্যাপী ওয়াজ ও দোয়া মাহফিল

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় দুই দিন ব্যপী ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। খাদুন, রূপসী, কাহিনা, মৈকুলী, খিদিরপুর কবরস্থান ও হাজী মনির উদ্দিন বেপারী ক্বওমী মাদ্রাসার উদ্যোগে এ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গত শুক্রবার প্রথম দিনের ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। বক্তা ছিলেন, হযরত মাওলানা মুফতি আব্দুল কাইয়ুম জিহাদী, হযরত হাফেজ মাওলানা আব্দুল মতিন মিয়াজী, হযরত মাওলানা জসিম উদ্দিন রহমানী প্রমুখ। শনিবার দ্বিতীয় দিনের ওয়াজ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপির সভাপতি ও অত্র মাদ্রাসা মসজিদ ও কবরস্থানের সভাপতি অ্যাড. তৈমুর আলম খন্দকার। এতে বক্তা ছিলেন, ড. আল্লামা মুফতি শহীদুল্লাহ ইব্রাহীমী উজানভী, হাফেজ মাওলানা মুফতি জাকিরুল্লাহ শরীয়তপুরী, হাফেজ মাওলানা এমদাদুল হক সুলতানী প্রমুখ। সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেন, উপজেলার বিভিন্ন মাদ্রাসা মসজিদ ও কবরস্থানের উন্নয়ন করা হয়েছে। উন্নয়নের বাকি কাজগুলো সমাপ্তির পথে। আর এসব ধর্মীয় কাজে এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।
মাহফিলে অ্যাড. তৈমুর আলম খন্দকার বলেন, হাজী মনির উদ্দিন বেপারী ক্বওমী মাদ্রাসাকে কোরআনিক রিসার্চ সেন্টার ও গবেষণাগারে পরিণত করা হবে। শিক্ষার্থীদেরকে সমাজ ও দেশ গড়ার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা হবে। মনির উদ্দিন বেপারীর নিজস্ব জমির উপরই এসব প্রকল্প বাস্তবায়ন করা হবে। এছাড়া একটি হাসপাতালও স্থাপন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জে দুই দিনব্যাপী ওয়াজ ও দোয়া মাহফিল
আরও পড়ুন