Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রই দেশে দেশে মানবাধিকার লঙ্ঘন করছে- তোফায়েল

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদনের কড়া সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, বাংলাদেশে মানবাধিবার লঙ্ঘন হচ্ছে বলে যুক্তরাষ্ট্র মন্তব্য করছে। অথচ পৃথিবীর বিভিন্ন দেশে যুদ্ধ করে তারাই মানবাধিকার লঙ্ঘন করছে।
গতকাল সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, দেশ ও দেশের বাইরে এখনও বাংলাদেশ বিরোধী চক্রান্ত চলছে। যারা অবরোধের নামে টানা তিন মাস মানুষ পুড়িয়ে মানবাধিকার লঙ্ঘন করলো, যুক্তরাষ্ট্রের প্রতিবেদনে সে ব্যাপারে কিছু উল্লেখ করা হয়নি। যারা মানবাধিকার লঙ্ঘনের কথা বলে, তাদের দেশেই বেশি মানবাধিকার লঙ্ঘিত হয়।
আওয়ামী লীগের এই নেতা বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীনতার চেতনাকে বারবার মুছে ফেলার চেষ্টা করা হলেও তা সফল হয়নি। পঁচাত্তরের পর বিএনপি-জামায়াত জোট স্বাধীনতার মূল্যবোধকে ধ্বংস করতে চেয়েছিল।
তিনি বলেন, যারা বা যেসব দেশ ৭১ সালের মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছে, তারাই দেশের উন্নতি ও অগ্রযাত্রাকে মেনে নিতে পারছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রই দেশে দেশে মানবাধিকার লঙ্ঘন করছে- তোফায়েল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ