Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িচংয়ে ৬ ফার্মেসিকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ৫:৪০ পিএম

মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, ড্রাগ লাইসেন্স ও সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনা তথা মানুষের জীবন রক্ষাকারী ঔষধ বিক্রযের অপরাধে বুড়িচংয়ে ৬টি বিভিন্ন ফার্মেসীকে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ।
৩০ জুলাই সোমবার দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং সদর ও ভরাসার বাজার এলাকায় সহকারি কমিশানার (ভূমি) ও ভ্রাম্যমান আদাতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া আফরিন সঙ্গীয় ঔষধ তত্ত্বাবধায়ক ও পুলিশের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঔষদ তত্ত্বাবধায়ক হারুনুর রশিদ এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও এসআই মোয়াজ্জেম হোসেন ও ভ্রাম্যমান আদালতের পেসকার মো. মোস্তফা কামাল।
ভ্রাম্যমান আদালতে ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্ট ১৭,১৮(ক,খ) এর অপরাধে মেয়াদ বিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, ড্রাগ লাইসেন্স বিহীন এবং সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনায় কালে বুড়িচং সদর দক্ষিণ বাজারের বিসমিলল্লাহ মেডিকেল হলের আবদুল খালেককে ৩ হাজার টাকা, রতœা মেডিকেল হলের আবদুস সালাম কে ১০ হাজার টাকা, জেবু মেডিকেল হলের আবদুল কাদের জিলানীকে ৩ হাজার টাকা, ষোলনল ইউনিয়ন ভরাসার বাজার মেহের মেডিকেল হল মো: মোর্শেদ আলমকে ১০ হাজার টাকা, গাউছিয়া মেডিকেল হলের মাহবুুবুর বাসার কে ২ হাজার টাকা, তাহের মেডিকেল হলের আবু তাহের কে ৫ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালতে পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের কে জানায়, আমরা বুড়িচং এবং ভরাসার বাজার বিভিন্ন ফার্মেসীকে অবৈধ ও মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি হচ্ছে এমন একাধিক অভিযোগ ভিত্তিতে এ অভিযান পরিচালনা করি। এখানে এসে দেখা যায় অপরিচ্ছন্ন পরিবেশে মেয়াদ উর্ত্তীণ ঔষধ বিক্রি করা হচ্ছে এবং বাজারজাতকরণ নিষিদ্ধ এমন ঔষধও বিক্রি করা হচ্ছে। সে হিসেবে আমরা ১৯৪০ সালে ড্রাগ এ্যাক্ট ১৭,১৮(ক,খ) এর অপরাধে ২৭ ধারায় আমরা বেশ কিছু দোকানকে জরিমানা আদায় করেছি। তিনি আরো বলেন, এই সকল সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা আদায়

৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ