Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে ভোট গ্রহণ কার্যক্রম শেষ, গণনার পালা, ফলাফলের অপেক্ষায় প্রার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ৫:৫১ পিএম

শংকার বাস্তবতা, বিক্ষিপ্ত সংঘাত, একেরপর এক অঘটনের বাস্তবতার মধ্যে দিয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহন সম্পন্ন হয়ে গেছে। এখন চলছে ভোট গণনার পালা। অপেক্ষায় প্রার্থীরা ফলাফলের।
সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শুরু হয়। কেন্দ্র দখল ব্যালেট বাক্স ছিনতাই, ধ্ওায়া পাল্টা দ্ওায়া, এজেন্ট বের করে দ্ওেয়া সহ হেন কোন কিছুরই অবশিষ্ট ছিল না সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩৪টি কেন্দ্রে।
নগরীর ৫নং ওয়ার্ডের খাসদবির সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল কাউন্সিলর প্রার্থী রিমাদ আহমদ রুবেলের সমর্থকরা দখল করে নেয়। বেশ কিছু সময় পর ওই কেন্দ্রে পুনরায় ভোট শুরু হয়।
নগরীর ঝর্নারপাড়স্থ কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্র, নগরীর ২১নং ওয়ার্ডে শিবগঞ্জস্থ সৈয়দ হাতিম আলী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, নগরীর পাঠানটুলাস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্র, রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ২০নং ওয়ার্ডে টিলাগড়স্থ এমসি কলেজ কেন্দ্রে গোলযোগের খবর পাওয়া যায়।
নগরীর কুমারপাড়ায় দুই পক্ষের সংঘর্ষ চলাচালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান আহত হন। ২৬নং ওয়ার্ডে দক্ষিণ সুরমার রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একটি বুথের দরজা বন্ধ করে জাল ভোট দেয়ার ঘটনা ঘটেছে। পরে ওই বুথ থেকে তিন যুবককে করে পুলিশে দেয়া হয়।
নগরীর ১৯নং ওয়ার্ডে পূর্ব মিরাবাজারে বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছুড়ে। এতে দুজন গুলিবিদ্ধ হন। তাদের অবস্থা আশঙ্কাজনক।
বাকী কেন্দ্রগুলোত্ওে ছিল প্রায় একই ঘটনা। কার্যত আ্ওয়ামীলীগ ছাড়া বাকী মেয়র প্রার্থীদের সমর্থক, নেতাকর্মীরা ছিল চরম অসহায়। সার্বিক এ অবস্থার মধ্যে দিয়ে ভোট গ্রহন সমাপ্ত হয়ে এখন ভোট এখন গণনায়। অপেক্ষার প্রহর গুণছেন প্রার্থী ও ভোটাররা। ভোট কেন্দ্রে চলছে ভোট গণনা, আর বাইরে উৎসুক ভোটাররা ফলাফলের শোনার অপেক্ষায় ভীড় জমাচ্ছেন।
নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, আর ঘণ্টাখানেক পর থেকেই ভোটের ফলাফল, বিশেষ করে কাউন্সিলদের ফলাফল ঘোষণা করার শুরু হওয়ার সম্ভবনা রয়েছে। তবে প্রাথমিকভাবে কেন্দ্র থেকে কাউন্সিলরদের ফলাফল ঘোষণা করা হবে। সকাল থেকে শান্ত, সুন্দর পরিবশে ভোটগ্রহণ শুরু হলেও আস্তে আস্তে বিশৃংখলা ও উত্তেজনা বাড়তে থাকে।
সর্বমোট ১৯৬ প্রার্থীর মধ্যে একজন মেয়রপ্রার্থী এবং ২০নং ওয়ার্ড ছাড়া বাকী ২৬টি ওয়ার্ড থেকে নির্বাচিত হবেন ২৬জন কাউন্সিলর এবং ৯টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর আসন থেকে আরো নয় জন মহিলা কাউন্সিলর। কেন্দ্রের ভিতরে ভিতরে চলছে ভোট গণনা আর বাইরে অপেক্ষায় ১৯৪ প্রার্থী। আর কিচ্ছুক্ষণ পরে দেখা যাবে ৩৬জন প্রার্থীর বিজয় হাসি।



 

Show all comments
  • Nurul Islam ৩০ জুলাই, ২০১৮, ৭:১৯ পিএম says : 0
    Vote is not done as per rule.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ