Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নির্বাচনের ফল বাতিল পুন: নির্বাচন দিতে হবে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ৭:২৯ পিএম

তিন সিটি নির্বাচনের ফলাফল বাতিল করে পুন:নির্বাচনের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, প্রকাশ্যে ভয়াবহ ভোট ডাকাতি, কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, হাতপাখার এজেন্টদের বের করে দেয়া ও ভোট দিতে না দেয়াসহ ব্যাপক অনিয়মের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন বর্জন করে। বরিশালে গতকাল সকাল ১১টায় ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জন করেন। এরপর সিলেটে মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বেলা আড়াইটায় এবং রাজশাহীর মেয়র প্রার্থী আলহাজ শফিকুল ইসলাম বেলা ৩টায় ভোট বর্জনের ঘোষণা দেন।

সোমবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পীর সাহেব চরমোনাই বলেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনের চেয়ে তিন সিটি নির্বাচনে জঘন্য ভোট ডাকাতির ঘটনা ঘটেছে। সরকারের শেষ মেয়াদে এসে এই তিন সিটি নির্বাচন নিয়ে দেশের জনগণ আশা করেছিলো সরকার একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে জাতিকে একাদশ নির্বাচনের প্রতি আগ্রহশীল করে তুলবে। কিন্তু বিশ্ববাসী অবাক বিস্ময়ে আওয়ামী লীগের বহিরাগত ক্যাডার ও প্রশাসনের নির্লজ্জতা প্রত্যক্ষ করেছে। বরিশালে দলীয় ক্যাডার ও প্রশাসনের ভোট তান্ডব প্রমাণ করেছে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না, যা চূড়ান্তভাবে আবারো প্রমাণিত হলো।
পীর সাহেব চরমোনাই বলেন, প্রধানমন্ত্রীর দফতর থেকে পছন্দের প্রার্থীদের নাম ঘোষণা দিলে জনগণের টাকা নষ্ট হতো না। এভাবে নির্বাচনের নামে জাতিকে ধোকা দিয়ে দেশের সম্পদ নষ্ট করার অধিকার কারো নেই। পীর সাহেব বলেন, তিন সিটিতেই নির্বাচন কর্মকর্তা, পুলিশ নিরব দর্শকের ভুমিকা পালন করে ভোট ডাকাতির সুযোগ করে দিয়েছে। বিশেষ করে বরিশালে দলীয় ক্যাডার ও প্রশাসন যেভাবে ভোট ডাকাতির নির্লজ্জতা প্রদর্শণ করেছে বরিশালবাসী তা কখনো দেখেনি। পীর সাহেব চরমোনাই বলেন, জনগণের ভোটাধিকার রক্ষায় দেশবাসিকে ঐক্যবদ্ধ হতে হবে।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩০ জুলাই, ২০১৮, ৭:৫০ পিএম says : 0
    ভুট চুরদের মাধ্যমে নির্বাচন সূস্ট কখনও হইবে না। হটাও জতীয় বেঈমান বাঁচাও দেশ। ইনশাআল্লাহ। ************
    Total Reply(0) Reply
  • ৩০ জুলাই, ২০১৮, ৮:৩২ পিএম says : 0
    এতদিনে বুজতে পারছে যে ঐক্যের প্রয়োজন আছে!
    Total Reply(0) Reply
  • ডাঃ এস এম জাহিদ হাসান ৪ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম says : 0
    এটা ঠিক যে, আওয়ামী ......দের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আবার এটাও ঠিক যে, যতই পুণরায় নির্বাচন দেওয়া হোকনা কেনো? ......র মত একটি .......... দল কখনোই বিজয় অর্জন করতে পারবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর