Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পর্তুগালে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন আনজুমানে আল ইসলাহর কমিটি গঠন

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ পর্তুগালের রাজধানী লিসবন শাখার উদ্যোগে গত রোববার দেশের কাজা দো কবিলা হলরুমে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত হয় ।
সিরাজুল ইসলামের সভাপতিত্বে, হোসাইন আহমেদ ও শেখ খালেদ আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লন্ডন জালালীয়া এডুকেশনাল ইন্সটিটিশনের প্রিন্সিপাল ও লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে ইউ’কের চেয়ারম্যান মাওলানা এমএ কাদির আল হাসান। বিশেষ অতিথি ছিলেন, শাহজালাল লতিফিয়া জামে মসজিদ স্পেনের খতিব মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শাহজালাল লতিফিয়া জামে মসজিদ স্পেনের খতিব মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, বায়তুল মোকাররম জামে মসজিদ লিসবনের সভাপতি রানা তসলিম উদ্দীন, সেক্রেটারি ফরহাদ মিঞা, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট পর্তুগালের সভাপতি শাহাজাহান আহমদ, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সেক্রেটারি শওকত ওসমান, শোয়েব মিয়া, বাংলাটিভি ইউকের জ্যৈষ্ঠ সাংবাদিক সেলিম উদ্দীন, ব্যবসায়ী খসরু মিয়া, দেলওয়ার মিয়া, জহিরুল ইসলাম দ্বারা মিয়া, এমএ খালেক, দেলওয়ার হোসাইন, সিদ্দিকুর রহমান, আবুল কালাম শিবলু, আব্দুল হাশিম, মিনহাজ ছাদিকুর রহমান, মিছবাহ উদ্দিনসহ প্রমুখ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা ফখরুল ইসলাম এবং নাতে রাসুল পরিবেশন করেন আহমদ আলী। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ পর্তুগালের রাজধানী লিসবন শাখা গঠন করা হয়।
কারী আহমদ আলীকে সভাপতি ও হোসাইন আহমদকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ পর্তুগালের রাজধানী লিসবন শাখা গঠন করা হয় শাখা গঠন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্তুগালে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন আনজুমানে আল ইসলাহর কমিটি গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ