Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিএনপির লক্ষ্য নির্বাচনকে বিতর্কিত করা -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ৮:১৭ পিএম

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করাই ছিল বিএনপির মূল টার্গেট বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির লক্ষ্য ছিল একটাই, নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করে সফল হওয়া কিন্তু তাদের সকল অপচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এজন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন এ নির্বাচন হল নাটক তামাশা।

সোমবার আওয়ামী লীগ ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে তিন সিটি কর্পোরেশন নির্বাচন শেষে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। কাদের বলেন, তিনটি সিটি কর্পোরেশনে বিএনপির প্রার্থীরা নিজেদের লোক দিয়ে গন্ডগোল সৃষ্টি করার চেষ্টা করেছে। কেউ যদি প্রতিযোগিতাকে ভেহেস্তে দিতে মাঠে নামে তাহলে কি কিছু করার থাকে?

বিএনপি লিখিত মিথ্যাচার সাজিয়ে রাখছে উল্লেখ করে বলেন, কেউ যদি লিখিত অভিযোগের পসরা সাজিয়ে মিথ্যাচার শুরু করে পরাজয়ের জন্য নিজের ক্ষেত্র তৈরি করতে মরিয়া থাকে এবং মিডিয়াকে ফাঁদে ফেলে নির্বাচনকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত হয় তাহলে কি করার আছে?

বিএনপির প্রার্থীরা নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্র লিপ্ত ছিল এমন অভিযোগ করে বলেন, বরিশালে বিএনপির প্রার্থী মজিবুর রহমান সারোয়ার তার বাড়ির সামনে গত রাত থেকে সকাল পর্যন্ত যেসব কর্মর্কাড করেছেন তা দেখে বোঝা যায় তিনি নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত। আপনারা দেখেছেন রাজশাহীতে বিএনপির প্রার্থী ভোট না দিয়ে সারাদিন নাটক করেছেন। গত কয়েকদিন বিএনপি নেতৃবৃন্দের প্রত্যক্ষ উস্কানি দেশের মানুষ লক্ষ করেছে। বিএনপি নেতারা নয়াপল্টনে মাইক্রোফোন হাতে নিয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা ও অপপ্রচার করেছে। মিথ্যা বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে উস্কানি সৃষ্টির অপচেষ্টা করেছে।

নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে তিনি বলেন, বরিশালে দুটি ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগ ছিল এবং তা স্থগিত হয়েছে। সিলেটেও দুটি ভোটকেন্দ্র অনিয়মের অভিযোগে স্থগিত হয়েছে। এছাড়া নির্বাচনে অনিয়মের অভিযোগে কোথায় হয়নি।

তিনটি সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে আওয়ামী লীগ আশাবাদী বলেও জানান কাদের। তিনি বলেন শেখ হাসিনার উন্নয়ন ও ইতিবাচক রাজনীতির সোনালী ফসল এখন আমরা ঘরে তুলছি। শেখ হাসিনার নেতৃত্বের প্রতি দেশের জনগণের আস্থা আছে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে মক্তিযোদ্ধের দলকে কেউ হারাতে পারে না। নারায়নগঞ্জ,খুলনা, গাজীপুর নির্বাচনে সেটি প্রমাণিত হয়েছে।

সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম, উপদেষ্টামন্ডলীর সদস্য রাশিদুল আলম, সভাপতিমন্ডলীর সদস্য ড আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর