Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনের ফল বাতিল ও পুন:নির্বাচন দিতে হবে

সংবাদ সম্মেলনে প্রিন্সিপাল ইউনুছ আহমদ, তিন সিটিতেই নির্বাচন বর্জন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

তিন সিটি নির্বাচনের ফলাফল বাতিল করে পূন:নির্বাচনের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমদ।
প্রকাশ্যে ভয়াবহ ভোট ডাকাতি, কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, হাতপাখার এজেন্টদের বের দেয়া ও ভোট দিতে না দেয়াসহ ব্যাপক অনিয়মের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন বর্জন করেছে। বরিশালে সর্বপ্রথম সকাল ১১টায় ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জন করেন। এরপর সিলেটে মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বেলা ২.৩০মি. এবং রাজশাহীর মেয়র প্রার্থী আলহাজ্ব শফিকুল ইসলাম বেলা ৩টায় ভোট বর্জনের ঘোষণা দেন।
গতকাল এক বিবৃতিতে দলের মহাসচিব বলেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনের চেয়ে তিন সিটি নির্বাচনে জঘন্য ভোট ডাকাতির ঘটনা ঘটেছে। তিনি বলেন, সরকারের শেষ মেয়াদে এসে এই তিন সিটি নির্বাচন নিয়ে দেশের জনগণ আশা করেছিলো সরকার একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে জাতিকে একাদশ নির্বাচনের প্রতি আগ্রহশীল করে তুলবে। কিন্তু বিশ্ববাসী অবাক বিস্ময়ে আওয়ামী লীগের বহিরাগত ক্যাডার ও প্রশাসনের নির্লজ্জতা প্রত্যক্ষ করেছে। বরিশালে দলীয় ক্যাডার ও প্রশাসনের ভোট তান্ডব প্রমাণ করেছে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না, তা চূড়ান্তভাবে আবারো প্রমাণিত হলো।
ইউনুছ বলেন, প্রধানমন্ত্রীর দফতর থেকে পছন্দের প্রার্থীদের নাম ঘোষণা দিলে জনগণের টাকা নষ্ট হতো না। এভাবে নির্বাচনের নামে জাতিকে ধোকা দিয়ে দেশের সম্পদ নষ্ট করার অধিকার কারো নেই। পীর সাহেব বলেন, তিন সিটিতেই নির্বাচন কর্মকর্তা, পুলিশ নিরব দর্শকের ভুমিকা পালন করে ভোট ডাকাতির সুযোগ করে দিয়েছে। বিশেষ করে বরিশালে দলীয় ক্যাডার ও প্রশাসন যেভাবে ভোট ডাকাতির নির্লজ্জতা প্রদর্শণ করেছে বরিশালবাসী তা কখনো দেখেনি। তিনি বলেন, জনগণের ভোটাধিকার রক্ষায় দেশবাসিকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ