Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

অসাবধানতায় প্রাণ গেল আমিনুলের

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

ট্রেনের ধাক্কায় মারা গেছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র এস এম আমিনুল ইসলাম সিরাত। গতকাল (সোমবার) বন্দরনগরীর অদূরে কুমিরায় ক্যাম্পাস সংলগ্ন রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, সকালে বাড়ি থেকে সিরাতের নানার মৃত্যুর খবর উদ্বিগ্ন সিরাত বিশ্ববিদ্যালয়ের হল থেকে বেরিয়ে ঢাকা-চট্টগ্রাম রেললাইন ধরে মোবাইলে কথা বলতে বলতে ক্যাম্পাসের মেইন গেটে আসছিল। এ সময় চট্টগ্রামমুখী মেঘনা ট্রেনের ধাক্কায় ছিন্নভিন্ন হয়ে যায় তার শরীর। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা মহাসড়কে বিক্ষোভ করেছে। আমিনুল ইসলাম সিরাত খাগড়াছড়ি জেলার মানিকছড়ির জুগাছুলা গ্রামের মোঃ আবদুল গফুর ফারুকের পুত্র।
খবর পেয়ে আইআইইউসি’র ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী, বিভিন্ন অনুষদের ডীনগণ, বিভাগীয় চেয়ারম্যানগণ, প্রক্টর, প্রভোস্ট এবং ডিভিশনের পরিচালকবৃন্দ ঘটনাস্থলে ছুটে যান। তারা সিরাতের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। আইআইইউসি কর্তৃপক্ষের পক্ষ থেকে নিহত ছাত্রের পরিবারের সাথে যোগাযোগ করা হয় এবং রূহের মাহফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়। বাদ জোহর কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তার জানাযা অনুষ্ঠিত হয়। শত শত শিক্ষক-কর্মকর্তা-ছাত্র জানাযায় অংশগ্রহণ করেন। জানাযা শেষে লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে আইআইইউসি’র সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদীর সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে তিন দিনের শোক ঘোষণা করা হয়। আগামীকাল আইআইউসি’র নিজস্ব ক্যাম্পাসে এক শোকসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ