Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা-ধাওয়া

ছাত্রদলকর্মীকে ছাত্রলীগ সভাপতি করায়

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

মানিকগঞ্জের হরিরাপুর উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটিতে ছাত্রদলের এক নেতাকে উপজেলা ছাত্রলীগের কমিটির সভাপতি করায় কয়েকদিন ধরেই চলছে উত্তেজনা। গত রোববার দুপুরে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, মিছিল-সমাবেশ ও পুলিশের লাঠি চার্জের ঘটনা ঘটেছে। ফলে আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কায় জারি করা হয়েছে ১৪৪ধারা। 

গতকাল সোমবার দুপুরে হরিরামপুর উপজেলায় চত্তর এলাকায় গিয়ে দেখা গেছে, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে বিরাজ করছে টানাটান উত্তেজনা। একপক্ষ হচ্ছে নব-গঠিত কমিটির সভাপতি লুৎফর রহমানের নেতৃতাধীন ছাত্রলীগ নেতাকর্মী অপর পক্ষ পদ বঞ্চিত নেতাকর্মীরা। বেলা ১২টার দিকে পদবঞ্চিত ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম রাজার নেতৃত্বে বিপুল সংখ্যক নেতা কর্মী উপজেলা এলাকায় বিক্ষোভ মিছিল করে। মিছিলটি উপজেলা চত্বর পরিদর্শন শেষে হরিরাপুর-মানিকগঞ্জ সড়কের উঠার চেষ্টা করলে পুলিশী বাধার মুখে পড়েন। এসময় পুলিশের সাথে ছাত্রলীগ নেতাকর্মীরা বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে পুলিশ রাস্তা থেকে তাদের তারিয়ে দিলে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে উঠে। পরে তারা উপজেলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করতে থাকে। সমাবেশে বক্তব্য রাখেন,হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য রবিউল ইসলাম রাজা,বর্তমান ছাত্রলীগের নবগঠিক কমিটির সাংগঠনিক সম্পাদক শুভ মল্লিক, বর্তমান কমিটির যুগ্ম সাধারন সম্পাদক রিফাত চৌধুরী, কৌড়ি এম এ রউফ কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি আমির হামজা প্রমুখ। বক্তারা অভিযোগ করে বলেন শুধু লুৎফরই নয় নবগঠিত কমিটিতে স্থান দেয়া হয়েছে আরো ৫-৬ জন ছাত্রদল কর্মীকে। ছাত্রদল কর্মী দ্বারা ছাত্রলীগের কমিটির বাতিল না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। প্রয়োজনে জীবন দেব।
এদিকে বেলা সাড়ে ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি লুৎফর রহমানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল উপজেলা চত্তরে প্রবেশ করতে গেলে দুই পক্ষের মধ্যে শুরু হয় উত্তেজনা, লাঠিসোটা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় এলাকার দোকান পাট কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ লাঠি চার্জ শুরু করে। তবে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করায় যেকোন সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা। দুপুরের পর পরিস্থিতি অবনতির আশঙ্কায় হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেখানে ১৪৪ ধারা জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ