Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

অনিয়ম অবশ্যই হয়েছে, আই এম স্যাটিসফাইড সাংবাদিকদের সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

তিন সিটি ভোটে সন্তোষ প্রকাশ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, সব মিলিয়ে নির্বাচন ভালো হয়েছে। অনিয়মের কারণে বরিশালের ১৫টি কেন্দ্রের ফলাফল স্থগিত ও একটি কেন্দ্র বন্ধ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল সোমবার বিকালে নির্বাচন কমিশনে সাংবাদিকদের এ তথ্য তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার। পরবর্তী সময়ে তদন্ত সাপেক্ষে ফলাফলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তিন সিটি ভোটে আপনি সন্তুষ্ট কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, হ্যাঁ, আই এম স্যাটিসফাইড।
অনিয়ম প্রসঙ্গে সিইসি বলেন, অনিয়ম প্রত্যাশা করি না। তবে অনিয়ম অবশ্যই হয়েছে। যারা নির্বাচন বর্জন করেছেন তারা নির্বাচনকে কীভাবে নিয়েছেন এটা তাদের ব্যাপার। তবে আমি তিন সিটির নির্বাচন নিয়ে সন্তুষ্ট।
অনেক প্রার্থী পুনরায় ভোট আয়োজনের আবেদন করেছেন- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তার কাছে এবিষয়ে আবেদন করেছেন বলে গণমাধ্যমে জানতে পেরেছি। সেখানে পুনরায় ভোটড়ুহণের মতো অবস্থা আমরা পাইনি। কেন্দ্র দখল, জোর করে ব্যালটে সিল এবং বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্যদিয়ে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশনের ভোটগ্রহণ শেষ হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। কেন্দ্র দখল, জোর করে ব্যালটে সিল, এজেন্টদের বের করে দেয়া এবং প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে বরিশালে দুপুরেই বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ারসহ তিন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
তিন সিটির নির্বাচন নিয়ে সন্তুষ্টি প্রকাশ সিইসি বলেন, রাজশাহীতে ১৩৮টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।সিলেটে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বরিশালে ১২৩টি কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রে সকালের দিকে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। বরিশালে মহিলা মেয়র প্রার্থীর ওপর হামলার বিষয়ে কেএম নূরুল হুদা আরও বলেন, তিনি চাইলে মামলা করতে পারেন। আমরাও তদন্ত করে দেখবো।



 

Show all comments
  • গোধূলী ৩১ জুলাই, ২০১৮, ৩:০০ এএম says : 0
    আসলে এদের মত লোকদেরকে বকা দিতেও নিজের কাছে লজ্জা লাগে।
    Total Reply(0) Reply
  • Moshiur Rahman ৩১ জুলাই, ২০১৮, ৩:০১ এএম says : 0
    অনিয়ম হলে ভোট সুষ্ঠ হয় কি করে ?
    Total Reply(0) Reply
  • Billal Mullah ৩১ জুলাই, ২০১৮, ৩:০২ এএম says : 0
    বত'মানে আমাদের দেশে নিবা'চন কমিশনের কি দরকার আমার বুজে আসেনা,আপনারা একটু বুজিয়ে বলবেন।
    Total Reply(0) Reply
  • Shamsun Noor ৩১ জুলাই, ২০১৮, ৩:০৬ এএম says : 0
    পদত্যাগ করুন।
    Total Reply(0) Reply
  • Rahim Talukder ৩১ জুলাই, ২০১৮, ৩:০৭ এএম says : 0
    এই মুহুর্তে নির্বাচন কমিশনকে পদত্যাগ করা উচিত।
    Total Reply(0) Reply
  • হাফেজ মাওলানা নজরুল ইসলাম ৩১ জুলাই, ২০১৮, ৩:০৮ এএম says : 0
    হায় নির্বাচন, হায় কমিশন
    Total Reply(0) Reply
  • MRMS ৩১ জুলাই, ২০১৮, ৪:২৬ এএম says : 0
    Election commission is a without Backbone Animal.They are servant of--------
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৩১ জুলাই, ২০১৮, ৪:৫৯ পিএম says : 0
    জ্ঞানি যারা বুজে তারা শুধু ইশারায় নাদানেরে বুজাইতে কে পারে কোথায়? যাহারা করে জাতীয় বেঈমানি তাদের জন্য দুনিয়া এবং আখেরাতে হয় বিরাট দুর্গতি। বাংলাদেশ আমার সোনার, কিচু জাতীয় বেঈমানদের কারনে দেশ আমাদের হইতেছে চারখার। আল্লাহ তা'আলা আপনি আমাদের দেশকে রক্ষা করুন। জাতীয় বেঈমানিদের হাত হইতে উদ্বার করুন। আমরা আল্লাহ তা'আলায় বীশ্বাসী। ইনশাআল্লাহ। ************
    Total Reply(0) Reply
  • Malique ৩১ জুলাই, ২০১৮, ৬:৫৩ পিএম says : 0
    আপনি কি মাত্রার অধিক সেবন করেন , এত কারচুপির পরেও কিভাবে বলেন I am satisfied . আসলে আপনার কথা Totally Rabbis.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ