Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কোটা সংস্কার আন্দোলনকারীদের ঢাবিতে ফের বিক্ষোভ

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ২:১০ পিএম

তিন দফা দাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ করছেন। আজ মঙ্গলবার সকাল ১১টায় এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। এসময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নূরুল হক নূর উপস্থিত ছিলেন।
এসময় নূর বলেন, ‘আমরা যদি অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে না পারি, তাহলে এদেশে অন্যায় প্রতিষ্ঠিত হবে। আমার বোনেরা ভাইদের পাশে দাঁড়িয়েছে। এজন্য তাদের ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। শিক্ষকরা আমাদের পাশে দাঁড়িয়েছে। এজন্য তাদেরকে লাঞ্ছিত করা হয়েছে। আপনারা যে যেখানে আছেন সবাই আন্দোলনে চলে আসুন।’
বিক্ষোভে বক্তব্যে নূর তিনটি দাবি উত্থাপন করেন। এগুলো হলো, গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দিতে হবে, দ্রুত সময়ের মধ্যে প্রজ্ঞাপন জারি করতে হবে এবং ছাত্রলীগের হামলাকারীদের বিচার করতে হবে।
আন্দোলনকারীরা কেন্দ্রীয় লাইব্রেরি থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে যান। এসময় তারা বিভিন্ন স্লোগান দেন, ‘আর নয় কালক্ষেপণ দিতে হবে প্রজ্ঞাপন’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছ।’



 

Show all comments
  • Abdullab ৩১ জুলাই, ২০১৮, ৩:১৪ পিএম says : 0
    News demand picture
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ