Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজট চলছেই

চান্দিনা থেকে | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ৫:৩৪ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট চলছে। গতকাল বুধবার সকালে মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিবহন শ্রমিকেরা অবরোধ করলে ঢাকা চট্রগ্রাম মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

হাইওয়ে পুলিশ সূত্র জানা যায়, যানবাহন ভাঙচুরের প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা। যার কারনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কসহ আশপাশের জেলা শহরগুলোয় তীব্র যানজট শুরু হয়।
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে চলাচলরত শ্যামলী পরিবহন, হানিফ পরিবহন, সোহাগ পরিবহন, গ্রিন সেন্ট মার্টিন পরিবহন, এস আলম পরিবহন ও কাভার্ড ভ্যানের চালকেরা জানান, দুপুর ১২ টায় ঢাকার উদ্দেশে রওনা দিয়ে দুপুর ৪ টা পর্যন্ত দাউদকান্দির টুলপ্লাজায় যানজটে আটকে আছেন। অথচ যানজট না হলে চার ঘণ্টায় ঢাকার পৌঁছানোর কথা ছিল। ব্যস্ততম এই সড়কের গতকাল বুধবার যানজটে পড়ে ভিআইপি যাত্রীসহ বিদেশ গমনের যাত্রীরা যানজটে আটকা পরে ঘন্টার পর ঘন্টা একই স্থানে বসে থাকতে দেখা গেছে। নোয়াখালী গামী অনেক যাত্রী জানান, চালকদের মধ্যে প্রতিযোগিতা এবং নিয়ম না মেনে অনিয়ন্ত্রিতভাবে চালাবার কারণে প্রায় প্রতিদিনই এমনেই যানজট লেগে থাকে। পরিবহন শ্রমিকদের অবরোধ কখন শেষ হবে কখন নোয়াখালী ফিরবেন তা নিয়ে চিন্তায় আছেন। দীর্ঘ যানজটের কারনে দাউদকান্দি সেতু পেরিয়ে গজারিয়া এলাকা পর্যন্ত ১০/১২ কিলোমিটার রাস্তা বহু যাত্রী ছোট ছোট শিশু, ভারী ব্যাগ নিয়ে পায়ে হেটে চলাচল করতে হয়েছে। তবে মহাসড়ক নিয়ে এই সমস্যাটি দীর্ঘদিন যাবৎ চলতে থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় সমস্যাটি দিন দিন প্রকট আকার ধারন করছে ।
উল্লেখ্য যে, দেশের পূর্বাঞ্চলের গুরুত্বর্পূন ব্যস্ততম সড়ক এই ঢাকা চট্রগ্রাম মহাসড়কটি। চট্রগ্রাম সমুদ্র থেকে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের এটিই একমাত্র মহাসড়ক হওয়ায় পরিবহন সেক্টরে এর গুরুত্ব সর্বাধিক হলেও এই সড়কটির কুমিল্লা অংশে প্রায় সময়ই কয়েক কিলোমিটার সড়কজুড়ে দীর্ঘ যানজট লেগে থাকছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ