Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ছাত্রীর অনুরোধে স্কুলে গিয়ে যা দেখলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

মেয়র আ জ ম নাছির উদ্দীন আকস্মিক পরিদর্শনে গিয়ে দেখেন শ্রেণিকক্ষ অপরিচ্ছন্ন, ফুটো ছাউনি, ছোট ক্লাসরুমে গাদাগাদি করে বসেছে ছাত্রীরা। এমন দৃশ্য দেখে বিস্ময় প্রকাশ করেন তিনি।
নগরীর নন্দনকানন অপর্ণাচরণ স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী আলপনা দেবের অনুরোধে গতকাল (বুধবার) স্কুল পরিদর্শনে গিয়ে এমন দৃশ্য দেখেন তিনি। এ সময় মেয়র শিক্ষকদের উদ্দেশে বলেন, ওই ছাত্রী আমাকে যে বর্ণনা দিয়েছিল বাস্তব পরিস্থিতি তার চেয়ে ভয়াবহ।
এখানে ওয়াশরুম নেই, পর্যাপ্ত শ্রেণি কক্ষ নেই, যে শ্রেণি কক্ষে ক্লাস হচ্ছে তাও নাজুক অবস্থা। আবার ছোট পরিসরের কক্ষের কারণে শিক্ষার্থীদেরকে গাদাগাদি হয়ে বসে ক্লাস করতে হচ্ছে। অনেকগুলো শ্রেণিকক্ষে ফ্যান নেই, লাইট নেই। এই অবস্থায় শিক্ষার্থীরা লেখাপড়া করছে কিভাবেÑ জানতে চান মেয়র। তিনি স্কুলের এই দুরাবস্থার কথা এতদিন অবহিত না করায় জারেকা বেগমকে ভৎসর্না করেন এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। মেয়র সঙ্কট নিরসনে স্কুল ভবন সম্প্রসারণসহ উন্নয়ন কাজ দ্রুত শেষ করারও নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ