Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন ব্রিফিংকালে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কপথে শৃঙ্খলা ফেরাতে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই উদ্যোগ গ্রহণ করেছেন। সড়কে নৈরাজ্য, বিশৃঙ্খলা ও দুর্ঘটনা ঠেকাতে এবং যানজট নিয়ন্ত্রনে আনার জন্য আগামী মন্ত্রিসভার বৈঠকে ‘সড়ক পরিবহন আইন’ অনুমোদন করা হচ্ছে।
গতকাল দুপুরে রাজধানীর মহাখালীর সেতুভবনে ব্রিফিংকালে তিনি বলেন, আমরা আশা করি সড়ক পরিবহন আইন সংসদে পাশ হলে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে। এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী কাদের বলেন, আইন পাশ করলে আমরা তা বাস্তবায়ন করতে পারব। এক্ষেত্রে আমরা শ্রমিক সংগঠনগুলোর সহযোগিতা চাইব।
পরিবহন মালিকদের রাস্তায় বাস না নামানোর বিষয়ে সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ক্ষয়-ক্ষতির আশঙ্কা থেকেই তারা রাস্তায় বাস নামাননি। এ সময় তিনি শিক্ষার্থীদের শান্ত হয়ে ক্লাসে ফিরে যাওয়ার জন্যও আহবান জানান তিনি।
ভূয়া জন্মদিনের জন্য ক্ষমা না চাইলে কোন সংলাপ নয়- কাদের
জাতীয় শোক দিবসের দিন কেক কেটে জন্মদিন পালন করার জন্য ক্ষমা না চাইলে তাদের সাথে কোন প্রকার সংলাপ করার প্রশ্নই আসেনা।
গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। ।
ওবায়দুল কাদের বলেন, জাতির পিতার মৃত্যদিনে যারা কেক কাটে ভ‚য়া জন্মদিন পালন করে তাদের সাথে কিভাবে সংলাপ হবে? কয়টা জন্মদিন রয়েছে? স্কুলের পরীক্ষার এক রকম, বিয়ের কাগজে এক রকম, পাসপোর্টে এক রকম। এরকম পাঁচটি জন্মদিবস। ভ‚য়ার মধ্যে কোনটি সঠিক? এই জন্মদিন পালনের জন্য ক্ষমা না চান দুঃখ প্রকাশ না করেন তাহলে তাদের সাথে সংলাপের প্রশ্নই আসে না।
এসময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর ঘাতকদের কারা বিদেশে যেতে সহযোগিতা করেছিল, দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিল? ইনডেমিনিটি অধ্যাদেশের মাধ্যমে হন্তারকদের বিচারের পথকে রুদ্ধ করেছিল? তাদের সাথে কিভাবে সংলাপ হবে?
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহালুল মজনুন চুন্নু, আওয়ামী লীগের সাংগঠনিক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ