Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিবারের এক কোটি দশ লাখ টাকা’র ক্ষতিপূরণ লাভ

সউদীতে প্রবাসী চিকিৎসকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:০৫ এএম

এক কোটি দশ লক্ষ দশ হাজার টাকা ক্ষতিপূরণ পেয়েছে সউদী আরবে মৃত প্রবাসী বাংলাদেশি কর্মী ডাঃ হুমায়ন কবির এর পরিবার। গতকাল বুধবার সকালে ঢাকার ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈেিদশিক কর্মসংস্থান সচিব ড.নমিতা হালদার ক্ষতিপূরণের এই অর্থের চেক তার স্ত্রী বেগম শাহনাজ বেগম এর হাতে হস্তান্তর করেন।
এ সময় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বিএমইটির মহাপরিচালক মো: সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তীসহ বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মৃত ডাঃ হুমায়ন কবির সউদী আরবের একটি হাসপাতালে দীর্ঘ ১৪ বছর চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি গত ১৩ জানুয়ারি ২০১৪ সালে হাসপাতালে কর্মরত থাকা অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। সউদীস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের ঐকান্তিক প্রচেষ্টায় এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের নিয়মিত তদারকিতে ক্ষতিপূরণের এই অর্থ আদায় করা সম্ভব হয়েছে। দূতাবাসের মাধ্যমে ক্ষতিপূরণের অর্থ প্রাপ্তি ৭ দিনের মধ্যে পরিবারের নিকট উক্ত অর্থ হস্তান্তর করা হয়েছে। ডাঃ হুমায়ন করিব এর পরিবারকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে ২০১৪ সালেই ৩ লক্ষ টাকা আর্থিক অনুদান এবং লাশ পরিবহন ও দাফন বাবদ ৩৫ হাজার টাকা দেয়া হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষতিপূরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ