Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের অকুন্ঠ সমর্থনে বাংলাদেশ অনুপ্রাণিত

ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধিকে স্পিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:০৫ এএম

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের অকুন্ঠ সমর্থন বাংলাদেশকে অনুপ্রাণিত করেছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাতিসংঘের সহযোগিতার প্রশংসা করে আগামীতেও সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পোর সঙ্গে বৈঠকে তিনি এ আশা প্রকাশ করেন। গতকাল বুধবার বিকেলে সংসদ ভবনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তাঁরা রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি বাল্যবিবাহ, ইয়ুথ পার্লামেন্টরিয়ানসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
সাক্ষাৎকালে স্পিকার বলেন, জাতিসংঘ সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। সংসদ সদস্য ও সংসদের কর্মকর্তা কর্মচারীদের সক্ষমতা বৃদ্ধিতে ইউএনডিপি জাতীয় সংসদের সাথে দীর্ঘ দিন ধরে কর্মসূচি ভিত্তিক সমঝোতা চুক্তির আওতায় কাজ করে যাচ্ছে।
আলাপকালে জাতিসংঘ বাংলাদেশের সাথে বাল্যবিবাহ প্রতিরোধে একসাথে কাজ করতে আগ্রহী মর্মে মিয়া সেপ্পো স্পিকারকে অবহিত করেন। এক্ষেত্রে স্পিকার সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, জাতীয় সংসদে বাংলাদেশ এসোসিয়েশন অব পার্লামেন্টারিয়ান্স অন পপুলেশন এন্ড ডেভলপমেন্ট (বিএপিপিডি) প্রকল্পের আওতায় বাল্যবিবাহ প্রতিরোধ ইস্যুতে কাজ করার সুযোগ রয়েছে। মিয়া সেপ্পো আগামী ৭ আগস্ট জাতীয় সংসদে জাতিসংঘের মহাসচিবের স্পেশাল এনভয় অন ইয়ূথ সফরের বিষয়টি স্পিকারকে জানিয়ে বলেন, তাঁরা জাতীয় সংসদের তরুণ সংসদ সদস্যদের সাথে মতবিনিময় করবেন। স্পিকার এ উদ্যোগকে স্বাগত জানান।
###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ