Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ত্রাসী হামলার অভিযোগে গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে: | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:০৫ এএম

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্পনগরী সংলগ্ন এলাকায় অবস্থিত এম এস নীট কম্পোজিটের শ্রমিক ও কর্মচারীরা সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

গতকাল বুধবার দুপুরে তারা কারখানা থেকে বিক্ষোভ মিছিল বের করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে মানববন্ধন করে। এসময় তারা সন্ত্রাসী হামলাকারী ডিআইটি এলাকার নুরুল হক সরকার, তল্লার আকাশ, পঞ্চবটি আমতলা এলাকার বাবুল হোসেন ও তাদের সহযোগী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করে। পরে তারা জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিকেএমইএ, ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দাখিল করে।
আন্দোলনরত শ্রমিক কর্মচারীরা জানায়, মালিকপক্ষের সঙ্গে বিরোধের জের ধরে গত ২৯ জুলাই বিকেল ৫টার দিকে শহরের ডিআইটি ২০ নং বঙ্গবন্ধু সড়ক এলাকার মৃত কিতাবউদ্দিন সরকারের পুত্র মো. নুরুল হক সরকার, ফতুল্লার তল্লা এলাকার আকাশ, পঞ্চবটি আমতলা এলাকার মো. বাবুল হোসেনের নেতৃত্বে ২০-২৫ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র সহকারে এম এস নীট কম্পোজিটের শ্রমিক ও কর্মচারীদের উপর হামলা চালিয়ে বেশ কয়েকজন শ্রমিককে রক্তাক্ত জখম করে। এসময় সন্ত্রাসীরা শ্রমিকদেরকে ভবিষ্যতে কারখানায় না আসার জন্য হুমকি প্রদান করে। শ্রমিকরা এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।
এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ