Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে : মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:০৫ এএম

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকারের আমলে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে যে অগ্রগতি ঘটেছে তা গোটা এশিয়া অঞ্চলে উদাহরণ সৃষ্টি করেছ।
তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, প্রশাসন, খেলাধুলা ও ব্যবসায় নারীর অংশগ্রহণসহ সবক্ষেত্রে নারীরা দিন দিন এগিয়ে যাচ্ছেন। সুতরাং নারীদের স্বার্থ রক্ষায় নারীদেরকেই বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।
গতকাল রাজধানীর মিন্টু রোডস্থ মন্ত্রীর সরকারি বাসভবনে ঢাকার রমনা থানা মহিলা আওয়ামী লীগের সবজী বাগান ইউনিটের কর্মী সভায় এ কথা বলেন।
নারীর ক্ষমতায়নে বিএনপি জামায়াতের উদাসীনতার সমালোচনা করে রাশেদ মেনন বলেন, বিএনপি-জামায়াত আমলের ফতোয়াবাজি, নারী নীতির বিরুদ্ধে অবস্থান ও হেফাজতের অশালীন ও অবাস্তব বক্তব্যকে প্রতিরোধ করেই নারীদের এগিয়ে যাওয়ার পথকে উন্মুক্ত করতে হয়েছে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য; তার অবদান কেবল দেশেই নয়, এখন গোটা বিশ্বে স্বীকৃত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেনন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ