Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ছাত্রদের সম্মানে গাড়ি থেকে নামলেন বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

গতকাল রাজধানীর শাহবাগে সচিবালয় থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলামোটরে যাওয়ার সময় বিক্ষোভকারী শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
এসময় তার পুলিশ প্রোটেকশনও ছিল। তবে আইন লঙ্ঘন করে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে যাওয়ায় মন্ত্রীকে ফিরিয়ে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে তারা স্লোগান দেয়, ‘আইন সবার জন্য সমান।’
দুপুর ১টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এসময় গাড়িটি প্রায় ১০-১৫ মিনিট আটকে রাখা হয়। এসময় তোফায়েল আহমেদ গাড়ি থেকে নেমে আসেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এসময় শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার জন্য বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে থাকে। তোফায়েল আহমেদের বডিগার্ড এবং পুলিশ প্রোটেকশনের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা শিক্ষার্থীদের অনুরোধ করলে শিক্ষার্থীরা বারবার ‘আইন সবার জন্য সমান’ স্লোগান দিতে থাকে এবং গাড়ির সামনে বসে পড়ে।
এক পর্যায়ে বাধ্য হয়ে তোফায়েল আহমেদ ও তার প্রটেকশনে থাকা পুলিশের গাড়ি শাহবাগের দিকে ফিরে যায়।
এ বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তিনি বলেন, আমার গাড়ি বাংলামোটর এসে পৌঁছালে বিক্ষোভকারীদের সামনে পড়ে। এ সময় আমি গাড়ি থেকে নেমে বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলি। আমি শিক্ষার্থীদের বলি, ‘এই ঘটনায় আমি নিজেও কষ্ট পেয়েছি। দুটি কোমলমতি ছাত্রছাত্রীর এই মৃত্যু মেনে নেওয়া যায় না। তারা যে আবেগের প্রকাশ ঘটিয়েছে এটি সঠিক।’ তিনি আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, ‘ইতোমধ্যে সরকার এই বিষয়ে ব্যবস্থা নিয়েছে। অভিযুক্ত চালক ও হেলপারদের গ্রেফতার করা হয়েছে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ