Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমানবন্দর সড়কে বসেছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:১৭ পিএম
লাইসেন্স ও ফিটনেস বিহীন অবৈধ যানবাহন চলাচল বন্ধে উত্তরা বিমানবন্দর সড়কে ভ্রাম্যমাণ আদালত বসিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)।
 
বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল ১০টায় এই আদালত বসে। এ পর্যন্ত ১৮টি মামলা দায়েরের পাশাপাশি বিভিন্ন যানবাহনকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৫ জনকে বিভিন্ন মেয়াদে জেল দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিআরটিএ’র যুগ্ম স‌চিব নুর মোহাম্মদ মজুমদার।
 
নুর মোহাম্মদ জানান, আগামী কয়েকঘণ্টা বিমানবন্দর সড়কে এই ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলবে। এরপর তারা অন্য কোনো সড়কে যাবেন। রাজধানীর আর কোথাও এ ধরণের আদালত বসেনি বলেও জানিয়েছেন তিনি।
 
 
সরেজমিনে দেখা গেছে, বিমানবন্দর সড়ক দিয়ে যাতায়াতকারী যানবাহনগুলোকে থামিয়ে এগুলোর লাইসেন্স ও ফিটনেস পরীক্ষা করছেন বিআরটিএ’র কর্মকর্তারা। এ ছাড়া চালকদেরও লাইসেন্স পরীক্ষা করা হচ্ছে। অবৈধ যানবাহন ও চালকদের বিরুদ্ধে তাৎক্ষণিক জরিমানাসহ মামলা দেওয়া হচ্ছে।
 
বিআরটিএ’র কর্মকর্তাদের পাশাপাশি আন্দোলনকারী শিক্ষার্থীরাও অবস্থান করছে বিমানবন্দর সড়কে। তবে তারা সেখানে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছে বলে জানিয়েছে পুলিশ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানবন্দর

২৪ নভেম্বর, ২০২২
৪ জানুয়ারি, ২০২২
২২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ