Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

আশাশুনিতে ২০ পরিবার পানিবন্দি

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি গ্রামের ২০ পরিবারের মানুষ পানিবন্দি জীবন যাপনে বাধ্য হয়েছে। ফলে বাড়ি থেকে বের হতে না পারা, ঘরবাড়ি ভেঙ্গে পড়াসহ নানা হুমকী ও কষ্টকর পরিস্থিতি মোকাবলা করতে বাধ্য হচ্ছে।
গুনাকরকাটি ব্রীজের উত্তর পাশে গুনাকরকাটি উত্তর পাড়ার পানি নিস্কাশন হয়ে এসেছে ডাঃ গোবিন্দ প্রসাদ চৌধুরীর চেম্বারের পাশে সড়কের নীচ দিয়ে একটি পাইপ (ঢোড়) মাধ্যমে। কিন্তু অপর পাশে জমির মালিক বালি দিয়ে জমি ভরাট করে নেওয়ায় পথটি বন্ধ হয়ে গেছে। গত বছর একই ভাবে পরিবারগুলো জলাবদ্ধ হয়ে পড়লে তৎকালীন ইউএনও সুষমা সুলতানা সরেজমিন পরিদর্শন শেষে উক্ত পাইপটি খুলে দিয়ে সাময়িক ভাবে পয়ঃ নিস্কাশনের ব্যবস্থা করেন এবং রাস্তার ধার দিয়ে বয়ে যাওয়া নয়নজোল বা ড্রেন দিয়ে পানি কালভার্ট পর্যন্ত পৌছে দিতে ইটের সোলিং রাস্তায় একটি নতুন কালভার্ট নির্মানের কথা বলেন। সে অনুযায়ী কার্যক্রম অব্যাহত আছে। কিন্তু কালভার্টটি নির্মানকাজ না হওয়া পর্যন্ত উক্ত সোলিং রাস্তায় সাময়িক ভাবে ৬ ইঞ্চি পাইপ বসিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থা করলে পরিবারগুলির ভোগান্তি শেষ হবে। এব্যাপারে উপজেলা প্রশাসন কার্যকর পদক্ষেপ নিবেন বলে ভোগান্তিতে থাকা পরিবারগুলো জোর দাবী জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিবন্দি


আরও
আরও পড়ুন