Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় কোমলমতি শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করেছে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ৮:৪৪ পিএম | আপডেট : ১২:০৯ এএম, ৩ আগস্ট, ২০১৮

ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আজ বৃহস্পতিবার পাবনায় রাস্তায় নেমে আসেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। পাবনা শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডের ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ নিয়ে অভিনব এবং শান্তিপূর্ণ পন্থায় প্রতিবাদ জানায়। শিক্ষার্থীদের ওয়ান ওয়ে এবং ধীর গতিতে যানবাহন চলাচল যারা মেনে নেন তাদের হাতে একটি করে গোলাপ ফুল তুলে দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষার্থীরা। পাবনার প্রধান সড়ক আব্দুল হামিদ রোডের এলোমেলোভাবে চলাচল করা যানবাহনগুলো শিক্ষার্থীদের কথায় শৃঙ্খলায় চলতে শুরু করে। আসলে এই সুন্দর পরিবেশ গড়ে তুলতে এরাই পারে। সেটা শিক্ষার্থীরা দিনভর দেখিয়ে দিলেন। পাবনার ট্রাফিক পুলিশ এই সব কমলমতি শিক্ষার্থীদের কাছ থেকে কোন সুশিক্ষা পেলেন কি? প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১২টার দিকে পাবনা জেলা স্কুল, কালেক্টরেট উচ্চ বিদ্যালয়, সরকারি শহীদ বুলবুল কলেজ ও সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীর হত্যায় দায়ী ঘাতক বাস চালকের বিচার দাবি এবং রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা মেনে শহরে চলাচল করা রিকশা(ব্যাটারি চালিত ইঞ্জিন ) অটোবাইক মোটর সাইকেল চালকদের সুশৃঙ্খলভাবে চলার অনুরোধ করেন। এ সময় সড়কে চলাচলকারীরাও তাদের অনুরোধে সাড়া দেন। সড়কটিতে শৃঙ্খলা ফিরে আসে । রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করা পাবনা জেলা স্কুলের শিক্ষার্থী নীরব হোসেন জানায়, সড়কে প্রতিদিন মানুষের প্রাণ যায়। কারো কোনো ভ্রুক্ষেপ নেই। কালেক্টরেট হাইস্কুলের শিক্ষার্থী রাতিন হাসান বলেন, আমরা কোনো গাড়ি ভাঙচুর করতে আসিনি, জ্বালাও পোড়াও করতে নয় । নিরাপদ সড়ক, ট্রাফিক নিয়ম পালন এবং পালন ঢাকায় আমাদের সহপাঠী হত্যার বিচার চাই।
শিক্ষার্থীদের অভিনব এবং শান্তিপূর্ণ কর্মসূচির প্রতি স্বাগত জানান সাধারণ মানুষ। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুল হক সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ। ছাত্রদের বুঝিয়ে নিবৃত্ত করতে চাইলে তারা রাস্তা ছেড়ে যেতে অস্বীকৃতি জানায়। পরে নাশকতা না করার শর্তে তাদের ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতার অনুমতি দেওয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ