Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শর্তপূরণে মিলবে সিপিএলের ছারপত্র

পাকিস্তানি ক্রিকেটারদের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পারেননি অনেক পাকিস্তানি ক্রিকেটার। পঞ্চম আসর এমন এক সময়ে অনুষ্ঠিত হয়, যখন দক্ষিণ আফ্রিকার গেøাবাল টি-টোয়েন্টি লিগ এবং পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ ছিল। ফলে, দেশের ঘরোয়া ক্রিকেট লিগেই বাধ্যতামূলক খেলতে হয়েছিল ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ পাকিস্তানি ক্রিকেটারদের।
এবারও আন্তর্জাতিক সূচির ব্যস্ততায় অনেকটা শঙ্কার মুখে পড়ে গিয়েছিল পাকিস্তানি ক্রিকেটারদের সিপিএল অংশগ্রহণ। তবে, শেষ পর্যন্ত শর্তসাপেক্ষে নিজেদের খেলোয়াড়দের সপ্তাহখানেক বাদে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শর্ত তেমন কঠিন কিছু নয়। জাতীয় দলের পরবর্তী সিরিজের আগে খেলোয়াড়রা সুস্থ শরীরে ক্যাম্পে যোগ দিতে পারলেই কোনো আপত্তি থাকবে না বোর্ডের, এই শর্তেই জাতীয় দলের ১০ ক্রিকেটারকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) প্রদান করেছে পিসিবি।
সিপিএলের ষষ্ঠ আসরে অংশ নেবে ছয়টি দল। আগামী ৮ আগস্ট শুরু হবে টুর্নামেন্টটি। শেষ হবে ১৬ সেপ্টেম্বর। ছয় দলের মধ্যে পাঁচটিতেই অন্তত একজন করে পাকিস্তানি ক্রিকেটার রয়েছেন। বার্বাডোজের জার্সিতে খেলবেন পেসার ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান এবং মোহাম্মদ ইরফান। গায়ানা অ্যামাজনে খেলবেন শোয়েব মালিক এবং সোহেল তানভীর। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির সঙ্গে জ্যামাইকায় থাকবেন ইমাদ ওয়াসিম। সেন্ট লুসিয়ার হয়ে মাঠে নামবেন মোহাম্মদ সামি, রুম্মন রইস ও হুসাইন তালাত। ত্রিনিবাগো নাইট রাইডার্সে খেলবেন লেগ স্পিনার শাদাব খান। একমাত্র স্টেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে নেই কোনো পাকিস্তানি ক্রিকেটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।