Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বারিধারা থেকে ১৬ প্রতারক গ্রেফতার

চাকরি দেওয়ার নামে প্রতারণা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

চাকরি দেওয়ার নামে মিথ্যা প্রলোভন দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে বারিধারার ‘উইনেক্স ট্রেড কর্পোরেশন লি.’ নামে একটি প্রতিষ্ঠানের ১৬ কর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত বুধবার বেলা ১২টায় পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিটের রোবারি প্রিভেনশন টিম বারিধারা থেকে তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো- আরিফুল ইসলাম ওরফে জুয়েল (৩০), বাবু প্রামাণিক (৩০), জগবন্ধু মন্ডল (৫৫), মোহাম্মদ আলী (২২), জাহাঙ্গীর আলম (৩৩), মাহফুজুর রহমান (২৯), তুহিন আলী (২১), জামাল উদ্দিন বিশ্বাস (৪৬), হিমেল আলী মÐল (২১), মাজেদুর ইসলাম আকন্দ (২৩), আশিকুর রহমান প্রামাণিক (২৫), মাসুদ রানা (২২), উজ্জল হোসেন (২৪), নুর আলম সিদ্দিকী (২৪), আহসান হাবিব (১৮) ও রবিউল ইসলাম (২০)।
ডিবি সূত্র জানায়, চক্রটি দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে সাধারণ মনুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়ে আসছে। পরে চাকরির জন্য তাদের কাছে গেলে চক্রটি খালি স্ট্যাম্পে স্বাক্ষর রেখে চাকরিপ্রার্থীদের ভয়ভীতি দেখাতো। ভিক্টিমদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিবি অভিযান চালিয়ে চক্রের ১৬ জনকে গ্রেফতার করে। এ সময় প্রতিষ্ঠানাটির কার্য্যালয় থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন রেজিস্ট্রার, প্রতারিতদের স্বাক্ষরকৃত সাদা স্ট্যাম্প, টাকা গ্রহনের ভাউচার, রশিদ বই, সদস্য কার্ড ও সদস্য হওয়ার ফরমসহ বিভিন্ন জাল কাগজপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ