Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ছাত্রদের যৌক্তিক দাবী মেনে নিয়ে নিরাপদ সড়কের ব্যবস্থা করুন-মাওলানা ইমতিয়াজ আলম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ৬:৪৫ পিএম

 

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, সরকার ছাত্রদের যৌক্তিক দাবীকে অগ্রাহ্য করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। রাস্তায় যানবাহন বন্ধ রেখে ছাত্রদের দাবীকে অবজ্ঞা করা হয়েছে। অবিলম্বে গণপরিবহন চালানোর জোর দাবী জানাচ্ছি। ছাত্রদের যৌক্তিক দাবী মেনে নিয়ে নিরাপদ সড়কের ব্যবস্থা করুন।

তিনি আজ মহানগর দক্ষিণের মাসিক সভায় একথা বলেন। উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, মহানগর উপদেষ্টা আলহাজ্ব আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক ডা. মুহাম্মদ শহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুজ্জামান সরকার, প্রচার সম্পাদক এইচএম সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক মুহাম্মদ আবু আশিক, দফতর সম্পাদক অধ্যাপক ফজলুল হক মৃধা, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নাজির আহমাদ শিবলী, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুহিব্বুল্লাহ, সদস্য মুহাম্মদ আবুল হাসান ও মুহাম্মদ জাহাঙ্গীর প্রমুখ।

সভাপতি আরো বলেন, বিভিন্ন আন্দোলনের প্রেক্ষাপটে এসরকার বার বার প্রতিশ্রæতি দিয়ে আবার তা ভঙ্গ করেছে। কোটা সংস্কার আন্দোলনকে দমিয়ে দিয়েছে মিথ্যা প্রতিশ্রæতি দিয়ে। আবার ছোট ছোট কোমলমতি ছেলে-মেয়েদের আন্দোলনকে ভিন্ন মুখি করার জন্য মিথ্যা প্রতিশ্রæতি দিচ্ছে। আমরা ছাত্রদের ৯ দফা দাবীর বাস্তবায়ন চাই, নিরাপদ সড়ক চাই।

বক্তারা বরিশাল, রাজশাহী, সিলেটসহ সিটি নির্বাচনগুলোতে ব্যাপক অনিয়ম ও কারচুপি এমনকি ভোট ডাকাতির অভিযোগ এনে বলেন, নির্বাচন কমিশন সাক্ষী গোপালের ভূমিকায় অবতীর্ণ হয়ে সরকারের এজেন্ডা বাস্তবায়ন করেছে। কমিশন তাদের শপথ রক্ষা করতে ব্যর্থ হয়েছে। তাই সাংবিধানিকভাবে উক্ত পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছে।

তাঁরা সন্ত্রাস, ভোট ডাকাতি, রাষ্ট্রীয় দুর্নীতি, কেন্দ্র দখলের রাজনীতি পরিহার করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে হাতপাখার পক্ষে সকলের প্রতি ভোট বিপ্লব ঘটানোর আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপদ সড়ক


আরও
আরও পড়ুন