Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চেক করছে, তাই বাস চলা বন্ধ- মালিক-শ্রমিক সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ৭:১৫ পিএম

বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলছেন, নিরাপত্তাহীনতার কারণেই বাস চলাচল বন্ধ রেখেছেন মালিক-শ্রমিকরা, তবে তারা কোনো ধর্মঘট ডাকেননি।

শুক্রবার বিকেলে মহাখালী বাস টার্মিনালের দ্বিতীয় তলায় এক সংবাদ সম্মেলনে খন্দকার এনায়েত উল্লাহ এসব কথা বলেন। তিনি বলেন, ‘বাস বন্ধ আছে নিরাপত্তার অভাবে। মালিক-শ্রমিকরা গাড়ী বন্ধ করে দিয়েছে নিরাপত্তার কারণে। এ পর্যন্ত চারশর মতো বাস ভাংচুর করা হয়েছে। ৭/৮টি গাড়ী সম্পূর্ণ জ্বালিয়ে দেয়া হয়েছে।’

‘সে কারণে নিরাপত্তার জন্যই বন্ধ করা হয়েছে, অন্য কিছু না। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার চালু হবে’ - বলেন তিনি।

কিন্তু বিক্ষোভ তো হচ্ছে মূলত ঢাকায়, তাহলে কেনো সারাদেশের সব ধরনের বাস বন্ধ করে দেয়া হলো?

এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গাড়ী শহরে আসতে বা বের হতে পারছে না। বিভিন্ন জায়গায় চেক করছে, ভাঙছে, এজন্যই বন্ধ আছে।’

বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে পাঁচদিনের ছাত্র বিক্ষোভের পর আকস্মিকভাবে দেশ জুড়ে বাস চালানো বন্ধ করে দিয়েছেন বাস মালিক ও শ্রমিকরা। কোনো ধরণের ঘোষণা ছাড়াই বাস বন্ধ করে দেয়ায় ঢাকায় ব্যাপক দুর্ভোগে পড়েছে মানুষ। ঢাকার সাথে প্রায় সারাদেশে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।



 

Show all comments
  • সাদ্দাম ৩ আগস্ট, ২০১৮, ১১:১৬ পিএম says : 0
    যে ভাবে লাইসেন্স দেখছে, তাতে লাইসেন্স ধারী ড্রাইভারের অভাবে যানবাহন চলাচল বন্ধ রখতে হচ্ছে। অথবা উপরের মহলের নির্দেশেও হতে পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ