Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ শনিবারও রাজপথে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১১:৩৪ এএম

দাবি আদায়ে আজও ঢাকার বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। বাসচাপায় দুই শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় শিক্ষার্থীরা শনিবার (৪ আগস্ট) সকাল থেকে সপ্তমদিনের মতো কর্মসূচি পালন করছে।
শিক্ষার্থীরা উত্তরা হাউজ বিল্ডিং থেকে জসিম উদ্দীন রোডে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছে। সকাল সাড়ে ১০টার পর থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হতে থাকে। শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিচ্ছে। এছাড়া আজমপুর, হাউজ বিল্ডিং থেকে খণ্ড খণ্ড মিছিল এসে পৌঁছাচ্ছে।

মতিঝিলে অবস্থান নিয়েছে নটরডেম, মতিঝিল সেন্ট্রাল কলেজ, আরামবাগ স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এবং মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এদের হাতে রয়েছে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান সংবলিত ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড। এরা মতিঝিল শাপলা চত্বর এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণেও কাজ করছে। তারা প্রতিটি গাড়ির লাইসেন্স এবং ফিটনেস যাচাই করছে।

ফার্মগেট মোড়েও অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সকাল থেকে ফার্মগেট ও আশেপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এখানে জড়ো হন। ফার্মগেটে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা কোনো লাইসেন্স যাচাই করছে না। তবে তারা যান চলাচলের সুবিধার্তে তিনটি লেন তৈরি করেছে।
ধানমন্ডির সায়েন্সল্যাব মোড়ে বেলা ১১টার দিকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় রাস্তা অবরোধ করে রেখেছে তারা। এতে বন্ধ হয়ে গেছে ওই এলাকায় যান চলাচল।



 

Show all comments
  • Poet Samsul Haque Hawladar ৪ আগস্ট, ২০১৮, ১২:২৬ পিএম says : 0
    বাংলাদেশে যদি গাড়ির দ্রুততা নির্ধারন করে দেয় এবং ঐ নির্ধারিত দ্রুতাতার ছেয়ে বেশি ,যেই গাড়ি চলবে ঐ গাড়ি গ্রেপ্তার করে বাংলাদেশের অর্থ পান্ডে জমা করে ফেলবে ।এমন আইন নিলে আমি মনে করি গাড়ি এক্সিডেন্ট বন্ধ হবে ।।
    Total Reply(0) Reply
  • dr.harun ur rashid ৪ আগস্ট, ২০১৮, ১:৪১ পিএম says : 0
    Komolmoti satra tomader sarire bangladeshi blood amader sorire pakistani ar aro beshi aged der british blood .tomader ke bangladesh chalate hobe.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজপথে শিক্ষার্থীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ