Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কক্সবাজারের রাস্তায় শিক্ষার্থীরা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:৫৭ পিএম
কক্সবাজারেও হঠাৎ করে নেমে আসে শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টার পর থেকে বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের সহ-স্রাধিক শিক্ষার্থী হঠাৎ রাস্তায় নেমে এসে যানবাহনের লাইসেন্স তল্লাশী করে। এসময় লাইসেন্স না থাাকায় অনেক গাড়িও আটকে রাখা তারা।

 তবে প্রায় দেড় ঘণ্টা পর কলেজ-বিদ্যালয়ের শিক্ষকদের সহায়তায় পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তা এসে দাবি মানার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দেন।

কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার সিটি কলেজ, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারি বালিকা বিদ্যালয়, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী, কক্সবাজার মডেল হাইস্কুল, সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ের অন্তত সহ-স্রাধিক শিক্ষার্থী শহরের প্রধান সড়কের ঝাউতলা ও সার্কিট হাউজ সড়কের শহীদ মিনার পয়েন্টে অবস্থান নেয়। এসময় শিক্ষার্থীরা গণপরিহন ও সরকারি-বেসরকারিসহ সব ধরণের গাড়ির ও চালকের লাইসেন্স তল্লাশী করে। লাইসেন্স না থাকায় অর্ধশত গাড়িও আটকে দেয়। তল্লাশীর পাশাপাশি অনেক শিক্ষার্থীর হাতে নানা ধরণের শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ডও দেখা যায়।

এভাবে দেড়ঘণ্টা অতিবাহিত হয়। কলেজ-বিদ্যালয়ের শিক্ষকদের সাথে নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলতে আসেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনসহ কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা। তাদের সাথে ছিলো বিপুল সংখ্যক পুলিশ সদস্যও। এসময় নানাভাবে শিক্ষার্থীদের বোঝানো হয়। তাদের দাবি মানার আশ্বাস দিলে দু’ঘন্টার পর রাস্তা থেকে সরে  যায় শিক্ষার্থীরা।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজারের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ