Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ছোটদের ওপর দমনমূলক পদক্ষেপ নয়, প্রধানমন্ত্রীর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ২:২৬ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশ আছে, এই ছোট ছোট ছেলে-মেয়েদের ওপর কোনো দমনমূলক পদক্ষেপ নেওয়া যাবে না। শেষ পর্যন্ত আমরা ধৈর্য ধরে যাব। আমাদের বিশ্বাস দুই একদিনের মধ্যে হয়ত পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

শনিবার (৪ আগস্ট) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশ কোনো দমনমূলক পদক্ষেপ এই ছোট ছোট ছেলে-মেয়েদের ওপর নেওয়া যাবে না। সেই কারণে পুলিশ নানাভাবে অপদস্থ এবং হয়রানির শিকার হয়েও রাজনৈতিক অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ধৈর্যের পরাকাষ্ঠা দেখাচ্ছে। রাজনৈতিক অপশক্তি মদদ দিচ্ছে, সেটা আমরা খুব কাছ থেকে লক্ষ্য করছি, আমাদের বিভিন্ন সংস্থা লক্ষ্য করছে। শেষ পর্যন্ত আমরা ধৈর্য ধরে যাবো। আমাদের বিশ্বাস ছাত্র-ছাত্রীরা আস্তে আস্তে ঘরে ফিরতে শুরু করেছে। আর দুই একদিনের মধ্যে হয়ত পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

আমরা সবকিছু লক্ষ্য করছি, আন্দোলনের ভিতরে অনুপ্রবেশ করে যারা অপকর্ম করছে। তাদের ব্যাপারে পুলিশ, গোয়েন্দা সংস্থা তথ্য সংগ্রহ করছে, তাদের গতিবিধি আমরা দলীয়ভাবে দূর থেকে লক্ষ্য করছি।

কোমলমতি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনের মধ্যে রাজনৈতিক বিষবাষ্প ঢুকিয়ে দেশের একটি গোষ্ঠী বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাচ্ছে। এরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি করে ঘোলা পানিতে মাছ শিকারের অপপ্রয়াসে লিপ্ত হয়েছে।

কাজেই এই শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনে যারা রাজনীতির রং চড়াতে চায়, তাদের ব্যাপারে আন্দোলনরত শিক্ষার্থীদের সতর্ক থাকার অনুরোধ করেন কাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ