Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে শিক্ষামন্ত্রীর আহ্বান

সিলেট অফিস | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ৪:১৫ পিএম
শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে পর্যায়ক্রমে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
 
আজ শনিবার দুপুরে সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।
 
শিক্ষামন্ত্রী বলেন, ‘দিনের পর দিন রাস্তাঘাট বন্ধ করে মানুষকে দুর্ভোগে ফেলা আন্দোলনের কোনো পদ্ধতি হতে পারে না—এটা শিক্ষার্থীরা বুঝতে পেরেছে। আশা করছি, এবার শিক্ষার্থীরা তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাবে।’
 
আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সব দাবি পর্যায়ক্রমে বাস্তবায়ন করে ক্ষোভ প্রশমিত করা হবে।
 
বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা দুঃখজনক উল্লেখ করে শিক্ষামন্ত্রী আরও বলেন, সরকার নিহত শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়িয়েছে। আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার ব্যবস্থা করেছে।
 
মেট্রোপলিটন ইউনিভার্সিটির বটেশ্বর ক্যাম্পাসে আয়োজিত সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান বক্তব্য দেন। সমাবর্তন বক্তার বক্তব্য দেন অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান তৌফিক রহমান চৌধুরী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ