Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

নিরাপদ সড়ক ও সহপাঠির হত্যার বিচারের দাবীতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লায় অবরোধ

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ৬:০৮ পিএম

নিরাপদ সড়ক ও সহপাঠির হত্যার বিচারের দাবীতে গতকাল শনিবার সকাল ১০টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার সড়ক অবোরোধ করে শত শত শিক্ষার্থী। এসময় ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক তীব্র যানজট শুরু হয়। এসময় যাত্রীরা পড়ে মহাভোগান্তিতে।
নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহসাড়কের কুমিল্লার গৌরীপুরে শিক্ষার্থীরা অবস্থান নেয়। শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দুই পাশের রাস্তা বন্ধ হয়ে যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। একপর্যায়ে গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী সেখানে জড়ো ঢাক-চট্রগ্রাম মহাসড়কে বসে পড়ে “ উই ওয়ান্ট জাস্টিজ ” বলে স্লোগান দিতে থাকে। এই সময় ঢাকা চট্রগ্রাম-মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীরা জানান, গত শুক্রবার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদনগরে গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র আলিফ হাসান (১৪) নামে এক স্কুলছাত্র মিনি মাইক্রোবাস চাপায় নিহত হয়। এই সময় মাইক্রোবাসটি চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। শিক্ষার্থীরা ত্তই মাইক্রোবাসটি আটক ও চালকের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ করে। নিহত আলিফ হাসান দাউদকান্দি উপজেলার আঙ্গাউড়া গ্রামের হুমায়ুন কবির এর পুত্র। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে চান্দিনার গোমতা ইসাকিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবি ও সহপাঠি আকলিমা হত্যার বিচারের দাবীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে। ফলে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা ওই মহাসড়কে অবস্থান নেয়। পরে তারা বিক্ষোভ শুরু করে। এতে গোমতা থেকে মাধাইয়া পর্যন্ত যানজনের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল ইসলাম, ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম, স্থানীয় বাবুটিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন শিক্ষার্থীদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ জানালেও শিক্ষার্থীরা তাদের কথা শোনেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ