Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সত্যিই ‘উইকেটরক্ষক-অলরাউন্ডার’ মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ব্যাটসম্যান অলরাউন্ডার কিংবা বোলিং অলরাউন্ডারের মত অতটা প্রচলিত না হলেও ক্রিকেটে আরো বেশ কয়েকটি অলরাউন্ডার ক্যাটাগরির একটি উইকেটরক্ষক-অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটের সেই তালিকায় বেশ সমৃদ্ধ মুশফিকুর রহিমের টালি। সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে ৫৩ ডিসমিসাল আর ১ হাজার ১১৫ রান নিয়ে এই ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায় উপরের দিকেই আছেন বাংলাদেশের এই ডিপেন্ডেবল। এবার তার সামনে আরও এগিয়ে যাওয়ার হাতছানি। রিপোর্টটি যখন পড়ছেন ততক্ষণে আমেরিকার ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে গেছে বাংলাদেশ। মুশফিক হয়তো উঠেও গেছেন অনন্য এই উচ্চতায়।
টি-টোয়েন্টির হাজারি রানের ক্লাব আর সর্বোচ্চ ডিসমিসালের তালিকা তৈরি করলে মুশফিক রয়েছেন তিন নম্বরে। এই তালিকায় সবার ওপরে আছেন ধোনি। ভারতের এই গ্রেট ৮৭ ডিসমিসাল আর ১ হাজার ৪৮৭ রান নিয়ে শীর্ষে। আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ ৫৪ ডিসমিসাল আর ১ হাজার ৯০৬ রান নিয়ে রয়েছেন দুইয়ে। মুশফিক ১ হাজার ১১৫ রান আর ৫৩ ডিসমিসাল নিয়ে রয়েছে এই তালিকায় তিন নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন