Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

‘রাস্তা থেকে র‌্যাব পুলিশ তুলে নিন’ বি. চৌধুরী-রব-মান্নার সংবাদ সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিরাপদ সড়ক আন্দোলনকারীদের ওপর হামলা-নির্যাতন বন্ধের প্রতিবাদে আজ সংবাদ সম্মেসলনের ডাক দিয়েছে যুক্তফ্রন্ট। অনুষ্ঠেয় ওই সংবাদ সম্মেলনে যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী , জেএসডি সভাপতি আ.স.ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, মেজর (অব) আবদুল মান্নান উপস্থিত থাকবেন।
এর আগে স্কুল-কলেজের ছাত্রদের নিরাপদ সড়ক আন্দোলনকে শিক্ষনীয় উল্লেখ করে যুক্তফ্রন্ট এই নেতারা শান্তিপূর্ণ আন্দোলনকারীদের ওপর হামলা-নির্যাতন বন্ধ করে সড়ক, মহাসড়ক থেকে র‌্যাব ও দাঙ্গা পুলিশ প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে নেতারা বলেন, জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে যে ভয়াবহ তথ্য, লক্ষ লক্ষ লাইসেন্সবিহীন ড্রাইভাররা গাড়ি চালাচ্ছে। কয়েক লক্ষ ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলছে। তাদের কারণে সড়ক নিরাপদ নয়। সড়কের দায়িত্বে যারা আছেন তারা অধিকাংশই দুর্নীতিগ্রস্থ, ঘুষ খেয়ে গাড়ি চালনার অনুমতি দেয়।
যুক্তফ্রন্টের তিন নেতা বলেন, শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমে দেশের সবচেয়ে বড় সমস্যাটি জনগণের চোখের সামনে তুলে ধরার জন্য স্কুল-কলেজে পড়া এই সকল কিশোর-তরুণদের আমরা অভিনন্দন জানাই। গাড়ীর বৈধ ডকুমেন্ট, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ীর ইনসুরেন্সের মত অতি সাধারণ বিষয়গুলোও নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হচ্ছে সংশ্লিষ্ট সরকারি দফতর। ট্রাফিক অব্যবস্থা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে সততা ও নিয়মানুবর্তীতা ছাড়া আর কিছুই লাগে না, তা এই কিশোররা গত কয়দিনে প্রমাণ করেছে। এই সব কিশোর চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে, সরকারের সংশ্লিষ্ট বিভাগ সঠিক কাজটি করছে না । একই সাথে তারা বুঝিয়ে দিয়েছে, সুশাসন কায়েম করা গেলে খুব অল্প সময়ের মধ্যেই বাংলাদেশকে ইতিবাচক পথে পরিচালনা করা যায়। জনমন থেকে হারিয়ে যাওয়া স্বপ্ন, তারা পূনপ্রবর্তন করেছে। পরিবর্তনের অসীম আশা জাগিয়েছে দেশবাসীর মনে। সরকারের প্রতি আমাদের অনুরোধ, কিশোর-তরুণদের আকাঙ্খার অভিব্যক্তি, শিক্ষনীয় এই শান্তিপূর্ণ আন্দোলনের ওপর হামলা-নির্যাতন বন্ধ করুন। রাজপথ, সড়ক, মহাসড়ক থেকে, র‌্যাব ও দাঙ্গা পুলিশ তুলে নিন। ##



 

Show all comments
  • দোলন ৫ আগস্ট, ২০১৮, ৪:৪১ এএম says : 0
    আমি একমত পোষণ করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ