Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ তৈরিই লক্ষ্য মেট্রোপলিটন ইউনিভার্সিটির সমাবর্তনে শিক্ষামন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

দেশবরেণ্য ব্যক্তিদের উপস্থিতিতে, সহ¯্রাধিক প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলার মধ্য দিয়ে সিলেটের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ৩য় সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, আপনাদের প্রজ্ঞা ও মেধা যেন সাধারণ মানুষের প্রাণে সাহস জোগায়, কর্মক্ষেত্রে ও সমাজে সূচিত করে ইতিবাচক পরিবর্তন। আমাদের শিক্ষার মূল লক্ষ্য নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে প্রস্তুত করা। প্রচলতি গতানুগতিক শিক্ষায় তা সম্ভব নয়। বর্তমান যুগের সাথে সঙ্গতিপূর্ণ আধুনিক বিশ্বমানের শিক্ষা ও জ্ঞান প্রযুক্তিতে দক্ষ, নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ এক পরিপূর্ণ মানুষ তৈরি করা আমাদের প্রধান লক্ষ্য।
গতকাল শনিবার দিনভর সিলেট শহরতলির বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে আট শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।
বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরীর সভাপতিত্বে সমাবর্তন বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন অধ্যাপক একুশে পদকপ্রাপ্ত ড. সৈয়দ মনজুরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীরের সঞ্চালনায় সমাবর্তনে স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন। সমাবর্তনে সহ¯্রাধিক শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আব্দুল হামিদের প্রতিনিধি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম ও অধ্যাপক আব্দুল মান্নানকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্মারক প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর