Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌমন্ত্রীর কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে

মাদারীপুরে অস্ত্র নিয়ে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ঢাকায় পরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এনে গতকাল শনিবার ৪র্থ দিনেও দুরপাল্লার পরিবহন সহ অভ্যন্তরীণ সকল প্রকার বাস, ট্রাক, পিকআপসহ অন্যান্য সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রেখে অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের পরিবহন শ্রমিকরা। এসময় তারা শ্লোগান করে বলেন “শাহজাহান খানের ভয় নাই রাজপথ ছাড়ি নাই, শাহজাহান খানের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে” ।
মাদারীপুর-শরিয়তপুর আঞ্চলিক মহাসড়কের নাজিমউদ্দিন কলেজ গেটের সামনে অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের শ্রমিকরা এবং আলাদাভাবে আরও একটি বিক্ষোভ মিছিল করে যুবলীগ-ছাত্রলীগ ।
পরিবহন মালিক-শ্রমিকদের দাবী, ঢাকায় বিভিন্ন পরিবহন ভাঙচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই কারণে মাদারীপুর থেকে ছেড়ে যাওয়া সকল ধরণে দূরপাল্লার পরিবহন ও অভ্যন্তরীণ রুটে সকল প্রকার পরিবহন বন্ধ রাখা হয়েছে। এছাড়াও এই ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাহজাহান খানের সম্পৃক্ততা না থাকা সত্তে¡ও তার পদত্যাগ দাবী করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। এরই প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। আর মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার করা হলে আমরা রাজপথ ছাড়বো না। তাছাড়া এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ রাখবে বলে জানায় মালিক-শ্রমিকরা। ৩য় দিনেও কোন ঘোষণা ছাড়া দূরপাল্লাসহ সকল প্রকার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।
মাদারীপুর পুলিশ সুপার সব্রত কুমার হালদার এর কাছে এ বিষয় জানাতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, মাদারীপুর বিক্ষোভ মিছিল হয় নাই বা অপ্রীতিকর কোন ঘটনা ঘটে নাই। অস্ত্র নিয়ে কেউ মিছিল করছে কি না তা আমি জানিনা। যদি এরকম কোন ঘটনা হয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।



 

Show all comments
  • এনায়েতুর রহমান ৫ আগস্ট, ২০১৮, ৪:৩৯ এএম says : 0
    কিছু বলার নেই
    Total Reply(0) Reply
  • ৫ আগস্ট, ২০১৮, ১১:১৮ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেনAmi Awami league ar supporter tar por o chai jeno Md. Shahjahan khan er moto lok gurutto purno kono pode na thake amon lok pode thakle desher khoti doler khiti , pls change him. already tar jonno awami league Sarker er vab murti khunno hoache.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ