Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের ওপর শক্তি প্রয়োগ করলে জনগণ রুখে দাঁড়াবে -ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১:২৫ এএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিহত করতেই সরকার পরিবহন শ্রমিকদের মাঠে নামিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, শিক্ষার্থীদের ওপর শক্তি প্রয়োগের মাধ্যমে আন্দোলন দমানোর চেষ্টা করলে জনগণ তা রুখে দাঁড়াবে। এর পরিণতি শুভ হবে না বলেও মন্তব্য করেন তিনি। গতকাল (শনিবার) দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, মামুন হাসান, ছাত্রদলের ইসহাক সরকার ও খন্দকার এনামুল হকের মুক্তির দাবিতে সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, একদিকে আপনারা (সরকার) বলছেন শিক্ষার্থীদের দাবি যুক্তিযুক্ত, তাদের দাবি মেনে নেওয়া হবে। অন্যদিকে সরকারের মন্ত্রীর অধীনে যে সংগঠন নিয়ন্ত্রিত সেই সংগঠন ধর্মঘট ডেকেছে কিশোর-কিশোরীদের বিরুদ্ধে দাঁড় করানোর জন্যে। এর চাইতে হীন ষড়যন্ত্র আর কী হতে পারে? আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, শিক্ষার্থীদের এই আন্দোলনে দমন করার জন্য যদি আপনারা শক্তি প্রয়োগ করেন, তাহলে বাংলাদেশের মানুষ রুখে দাঁড়াবে। তিনি বলেন, শিশু-কিশোরদের ওপর দমন-পীড়ন বন্ধ করুন। দমননীতি দিয়ে এই শিক্ষার্থীদের আন্দোলন স্তিমিত করা যাবে না, তাদের ঠান্ডা করা যাবে না। আমরা বলে দিতে চাই, পরিবহন ধর্মঘট দিয়ে শিশু-কিশোরদেরকে প্রতিহত করার যে ষড়যন্ত্র সরকার গ্রহণ করেছে, ষড়যন্ত্রম‚লক যে কর্মস‚চি নিয়েছে সেটাকে আমরা ধিক্কার জানাই।
সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ