Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ০৬ মাঘ ১৪২৫, ১২ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি ও ‘সুজন’ সম্পাদকের বাড়িতে হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১:২০ এএম | আপডেট : ১০:৩৩ এএম, ৫ আগস্ট, ২০১৮

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে এবং বেসরকারি সংস্থা সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক অধ্যাপক বদিউল আলম মজুমদারের বাড়িতে হামলা করা হয়েছে।

শনিবার রাত ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডে বদিউল আলমের বাসায় ১০-১৫ জন যুবক এ হামলা চালায়। খবর বিবিসি বাংলার।

সুজন সম্পাদকের বাসায় নৈশভোজ শেষে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট গাড়িতে করে বেরিয়ে যাওয়ার সময় হামলার ঘটনাটি ঘটে।

বাংলাদেশ থেকে মার্শা বার্নিকাটের বিদায় উপলক্ষে বদিউল আলম তার বাসায় এ নৈশভোজের আয়োজন করেছিলেন। এতে আরও কিছু অতিথি অংশ নিয়েছিলেন।

বদিউল আলম বলেন, রাত ১১টার সময় রাতের খাবার খেয়ে মার্কিন রাষ্ট্রদূত বাসা থেকে বের হয়ে যখন গাড়িতে উঠছিলেন, তখন একদল লোক হামলা করে। হামলাকারীরা রাষ্ট্রদূতের গাড়ির পেছনে ধাওয়া করে ঢিল ছোড়ে।

তবে মোহাম্মদপুর থানার সঙ্গে যোগাযোগ করা হলে মার্কিন রাষ্ট্রদূতের ওপর হামলার কোনো খবর তাদের কাছে নেই বলে জানান কর্মকর্তা।

বিবিসিকে বদিউল আলম জানান, মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি চলে যাওয়ার পর তার বাসাতে হামলা চালানো হয়। তিনি বলেন, তারা আমার বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে। ভেতরে ঢুকতে না পারায় ইটপাটকেল ছুড়ে জানালার কাচ ভেঙেছে।

ঘটনার সময় জরুরি হেল্পলাইন নম্বর ৯৯৯ নম্বরে যোগাযোগ করে পুলিশের সহায়তা চেয়েছিলন বদিউল আলম।

মোহাম্মদপুর থানার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মো. রাজিব মিয়া বিবিসি বাংলাকে বলেন, ইকবাল রোডের একটি বাসায় দুর্বৃত্তরা ইটপাটকেল ছুড়েছে- ৯৯৯ থেকে এমন একটি খবর পাওয়ার পর সংশ্লিষ্ট এলাকার টহল দলকে সেখানে পাঠানো হয়।

রাজিব মিয়া জানান, ঘটনার সত্যতা যাচাই করার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সিনিয়র অফিসাররা সেখানে পরিদর্শনে যান। এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি বলে জানান এ পুলিশ কর্মকর্তা।বিবিসি



 

Show all comments
  • জাফর ৫ আগস্ট, ২০১৮, ৪:৪১ এএম says : 0
    দুর্বৃত্তদের গ্রেফতার করা হোক
    Total Reply(0) Reply
  • ৫ আগস্ট, ২০১৮, ৭:৩৫ এএম says : 0
    It is shame for Bangladesh and for us
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ