Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জিগাতলা থেকে শিক্ষার্থীদের সরিয়ে দিল পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ২:৩৯ পিএম

নিরাপদ সড়ক দাবিতে শিক্ষার্থীরা রোববারও রাজধানীর জিগাতলায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন। একটি মিছিল নিয়ে শিক্ষার্থীরা দুপুর পৌনে একটার দিকে জিগাতলায় অবস্থান নেন। এ সময় তারা নিরাপদ সড়ক, বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদ ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করে স্লোগান দেন।

শুরুতে পুলিশ তাদের ঘিরে ছিল। কিন্তু, শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে পানির বোতল ছুড়তে থাকে। পুলিশ এক পর্যায়ে টিয়ারশেল নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে।

এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এরপর শিক্ষার্থীরা আশপাশের বিভিন্ন গলিতে ছড়িয়ে পড়েন। বাকিরা সাইন্স ল্যাব হয়ে শাহবাগে ফিরে গেছেন বলে জানা গেছে।

পুলিশ বিভিন্ন গলির মুখে এবং আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন। কাউকে ভিড়তে দিচ্ছেন না।

জানা গেছে, নিপীড়ন বিরোধী ছাত্রসমাজের ব্যানারে একদল শিক্ষার্থী সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেন। সেই মানববন্ধন থেকে তারা মিছিল নিয়ে জিগাতলায় অবস্থান নেন।

এ বিষয়ে ধানমন্ডি থানার ওসি আবদুল লতিফ বলেন, ‘একদল শিক্ষার্থী মিছিল নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দিকে অগ্রসর হয়। পরে তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ